ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি ১৫ সেপ্টেম্বর থেকে

trainশেয়ারবাজার রিপোর্ট: ঈদুল আজহা উপলক্ষে  ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মুজিবুল হক।

বৃহস্পতিবার রেল ভবনের সম্মেলনকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

মুজিবুল হক জানান, আগামী ১৫ সেপ্টেম্বর বিক্রি হবে ২০ সেপ্টেম্বরের টিকেট। এ ছাড়া ১৬ সেপ্টেম্বর ২১ সেপ্টেম্বরের, ১৭ সেপ্টেম্বর ২২ সেপ্টেম্বরের, ১৮ সেপ্টেম্বর ২৩ সেপ্টেম্বরের ও ১৯ সেপ্টেম্বর ২৪ সেপ্টেম্বরের টিকেট দেওয়া হবে। ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম স্টেশন থেকে ঈদ উপলক্ষে ট্রেনের এসব অগ্রিম টিকেট বিক্রি করা হবে।

রেলমন্ত্রী জানান, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি হবে। একজন ব্যক্তি সর্বোচ্চ চারটি টিকেট কিনতে পারবেন।  এ ছাড়া যাত্রী নিরাপত্তা ও কালোবাজারি রোধে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এছাড়া রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে ঈদ-পরবর্তী টিকেট বিক্রি করা হবে। আগামী ২৩ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত  ২৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবরের এসব ফিরতি টিকেট দেওয়া হবে বলেও জানান মন্ত্রী।

তিনি বলেন, ঈদের আগে ২২, ২৩ ও ২৪ সেপ্টেম্বর ও ঈদের পরে ২৭ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর সাত দিন ১০টি ও শোলাকিয়া ঈদগাহে চারটিসহ মোট ১৪টি বিশেষ ট্রেন থাকবে। বর্তমানে ৮৮৬টি যাত্রীবাহী কোচ আছে। ঈদ উপলক্ষে আরো ১৩৮টি কোচ যোগ হবে। এই এক হাজার ২৪টি কোচ দিয়ে প্রায় আড়াই লাখ যাত্রী পরিবহন করা হবে। তিনি জানান, ১৯৯ ইঞ্জিনের সঙ্গে আরো ২২৪টি ইঞ্জিন যুক্ত করা হবে।

তিনি আরও বলেন, ২০ সেপ্টেম্বর থেকে ঈদের আগে পর্যন্ত কোনো আন্তনগর ট্রেন বন্ধ থাকবে না। সেই সঙ্গে রেলের সঙ্গে সম্পৃক্ত সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল ঘোষণা করা হয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top