দেড় ঘন্টায় লেনদেন ১৬৫ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট:  সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা যায়। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে উভয় বাজারে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আর আলোচিত সময়ে টাকার অংকে ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৫ কোটি টাকা।

রোববার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৬৭ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ০.২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮২১ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১০৪টির আর অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৬৫ কোটি ৭৯ লাখ ১৯ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করে ৪৭৫৭ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৭৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৮২২ পয়েন্টে। আর টাকায় অংকে এ সময়ে লেনদেন ছিলো ১৮৩ কোটি ৯৯ লাখ ২৫ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৮৮৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ৫৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২২টির। যা টাকায় লেনদেন হয়েছে ১০ কোটি ৮০ লাখ ৫ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top