আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ সেপ্টেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

মূলধন বেড়েছে ৪০০ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে শেষ হয় লেনদেন। এর ফলে টানা ৩য় দিনের মতো উর্ধ্বমুখী প্রবণতায় রয়েছে বাজার। রোববার দিনভর মিশ্র প্রবণতা থাকলেও দিনশেষে কিছুটা বেড়েছে সূচক। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর।  তবে টাকার অংকে উভয় বাজারে লেনদেন কিছুটা কমেছে। এদিকে আজ ডিএসইর বাজার মূলধন বেড়েছে প্রায় ৪০০ কোটি টাকা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৭২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৭৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৮১৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৪টির, কমেছে ৯৮টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৪৩৪ কোটি ৯ লাখ ১৯ হাজার টাকা।

আজ ডিএসইর বাজার মূলধন অবস্থান করছে ৩ লাখ ৩৫ হাজার ১০৯ কোটি ৭১ লাখ ৮৯ হাজার টাকায়। এর আগের কার্যদিবসে যার অবস্থান ছিলো ৩ লাখ ৩৪ হাজার ৭০৯ কোটি ৮৫ লাখ ২৪ হাজার টাকা। সে হিসবে আজ বাজার মূলধন বেড়েছে ৩৯৯ কোটি ৮৬ লাখ ৬৫ হাজার টাকা বা ০.১২ শতাংশ।

এর আগে বৃহস্পতিবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১৮২৩ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৪৯৮ কোটি ৫৯ লাখ ২২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৬৪ কোটি ৫০ লাখ ৩ হাজার টাকা বা ১২.৯৪ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ০.৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৮৯০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ৯৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির। যা টাকায় লেনদেন হয়েছে ৩১ কোটি ৬৭ লাখ ৪ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সিএসইর সাধারণ মূল্যসূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৮৯০ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩৮ কোটি ৭১ লাখ ৫৫ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৭ কোটি ৪ লাখ ৫১ হাজার টাকা বা ২২.২৫ শতাংশ।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.