আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ সেপ্টেম্বর ২০১৫, মঙ্গলবার |

kidarkar

ব্রোকারেজ ব্যবসায়ের নিবন্ধন পেল ইস্টার্ন ইন্স্যুরেন্স

BSECশেয়ারবাজার রিপোর্ট: ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানির সাবসিডিয়ারি হিসেবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ব্রোকারেজ ব্যবসা পরিচালনার জন্য ইআইসি সিকিউরিটিজকে নিবন্ধন সনদ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

গত ৬ সেপ্টেম্বর ইআইসি সিকিউরিটিজের নিবন্ধন সনদ সিএসই এর কাছে পাঠিয়েছে বিএসইসি।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ইস্টার্ন ইন্স্যুরেন্স ইআইসি সিকিউরিটিজ নামে সিএসই থেকে মেম্বারশিপ নিয়েছে। পরবর্তীতে ইআইসি সিকিউরিটিজ লি: নামে ইস্টার্ন ইন্স্যুরেন্স সাবসিডিয়ারি কোম্পানি গঠন করে।

আর বিএসইসি’র নির্দেশনা এবং এ সংক্রান্ত বিধিবিধান অনুযায়ী সিএসই ইস্টার্ন ইন্স্যুরেন্স এর মেম্বারশিপ ইআইসি সিকিউরিটিজ লিমিটেডের কাছে হস্তান্তর করে। আর এসব কার্যক্রম সম্পন্ন করে এআইসি সিকিউরিটিজ ব্রোকারেজ ব্যবসা শুরু করার জন্য বিএসইসি’র কাছে নিবন্ধন সনদ চেয়ে আবেদন করে। এরই প্রেক্ষিতে বিএসইসি গত ৫ সেপ্টেম্বর ইস্টার্ন ইন্স্যুরেন্সের সাবসিডিয়ারি হিসেবে ইআইসি সিকিউরিটিজের নামে নিবন্ধন সনদ ইস্যু করে।

এই বিষয়ে ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা মো: হারুন পাটোয়ারি শেয়ারবাজারনিউজ ডটকমকে বলেন, ব্রোকারেজ ব্যবসা পরিচালনার জন্য আমরা বিএসইসি থেকে ইআইসি সিকিউরিটিজ লি: এর নামে নিবন্ধন সনদ পেয়েছি। আমাদের সাবসিডিয়ারি কোম্পানিটি পুঁজিবাজারের উন্নয়ন ও গ্রাহকের স্বার্থ রক্ষায় যথাযথ ভূমিকা রাখবে বলে আশা করছি।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.