দেড় ঘন্টায় লেনদেন ১৮২ কোটি টাকা

marketশেয়ারবাজার রিপোর্ট:  সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ‌উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে উধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা যায়। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে টাকার অংকে উভয় বাজারে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময়ে টাকার অংকে ডিএসইতে লেনদেন হয়েছে ১৮২ কোটি টাকা।

সোমবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৮৮ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ০.৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৩০ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ১৬১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৮২ কোটি ১৬ লাখ ৮৯ হাজার টাকা।

এর আগে সোমবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৭৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৩১ পয়েন্টে। আর টাকায় অংকে এ সময়ে লেনদেন ছিলো ১৭২ কোটি ৪৮ লাখ ২১ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৯৩৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২১৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ১০৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৩ কোটি ৪৬ লাখ ৬৬ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

*

*

Top