ক্যাম্পাস জার্নালিজম পুরস্কার পেলেন ঢাবির সেরা ৫ সাংবাদিক

jarnalistশেয়ারবাজার রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয়ে(ঢাবি) অনুসন্ধানী প্রতিবেদনের জন্য বিশ্ববিদ্যালয়ের পাঁচ সাংবাদিক পেয়েছেন ‘স্যামসন এইচ চৌধুরী ক্যাম্পাস জার্নালিজম এ্যাওয়ার্ড-২০১৫’।

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ২০১৪ সালে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত সেরা প্রতিবেদনের জন্য এ পুরস্কার প্রদান করা হয়। আমন্ত্রিত অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়া এই তিন ক্যাটাগরিতে এ পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার প্রাপ্তরা হলেন- অনলাইন ক্যাটাগরিতে প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আসিফুর রহমান, প্রিন্ট ক্যাটাগরিতে প্রথম হয়েছেন দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় রির্পোটার মাহমুদুল হাসান নয়ন, দ্বিতীয় দৈনিক নয়াদিগন্তের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক তৌহিদুর রহমান এবং তৃতীয় দৈনিক কালের কণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রফিকুল ইসলাম। ইলেক্ট্রনিক্স ক্যাটাগরিতে রেডিও টুডের ক্যাম্পাস রিপোর্টার ইকরাম হোসাইন।

অনলাইন মিডিয়ার একটটি পুরস্কার ২৫ হাজার টাকা, প্রিন্ট মিডিয়ায় তিনটি পুরস্কারের মধ্যে রয়েছে প্রথমজনকে ২৫ হাজার টাকা, দ্বিতীয় ১৫ হাজার টাকা তৃতীয় পুরস্কার ১০ হাজার টাকা এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ায় একটি ২৫ হাজার টাকার চেকসহ সার্টিফিকেট ও ক্রেস্ট দেওয়ার হয়।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) ও ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যালমনাই এসোসিয়েশন (ডুয়া) এর যৌথ উদ্যোগে এ পুরস্কার প্রদান করা হয়। ২০১৪ সাল থেকে ক্যাম্পাস ভিত্তিক তরুণ সাংবাদিকদের উৎসাহিত করার লক্ষ্যে এমটিবির সাবেক চেয়ারম্যান ও ব্যবসায়িক উদ্যোক্তা প্রয়াত স্যামসন এইচ চৌধুরীর নামকে স্মরণীয় করে রাখতে এ এ্যাওয়ার্ড চালু করা হয়েছে।

ডুয়ার সভাপতি রকীব উদ্দিন আহমেদের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমিরেটাস অধ্যাপক আনিসুজ্জামান। উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক।

এ সময় আরও বক্তব্য দেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক এম এ খান, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র সভাপতি আসিফুর রহমান প্রমুখ।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top