এজিএম নিয়ে বিআইএফসি’র টালবাহানা

BIFCশেয়ারবাজার রিপোর্ট: বার্ষিক সাধারণ সভা (এজিএম) নিয়ে বিনিয়োগকারীদের সঙ্গে টালবাহানা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড (বিআইএফসি)। কোনো প্রকার কারণ ছাড়াই দফায় দফায় এজিএমের তারিখ পরিবর্তন করছে কোম্পানিটি।

এদিকে ৩১ ডিসেম্বর, ২০১৪ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের হতাশ করে নো ডিভিডেন্ড ঘোষণা দেয় বিআইএফসি। যা কোম্পানির ১৯তম এজিএমে সাধারণ বিনিয়োগকারীদের সর্বসম্মত্তিক্রমে পাশ হওয়ার কথা রয়েছে। কিন্তু এজিএমে সাধারণ বিনিয়োগকারীরা নো ডিভিডেন্ড মেনে নেয় কিনা তা নিয়ে শঙ্কায় আছে কোম্পানি কর্তৃপক্ষ। আর তাই সাধারণ বিনিয়োগকারীদের উপস্থিতিতে বিভ্রান্তি ছাড়ানোর জন্য কোম্পানিটি এজিএম নিয়ে টালবাহনা করেছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বুধবার ডিএসইর ওয়েবসাইটে প্রকাশ করা তথ্য মতে, ১৯তম এজিএম স্থগিত করেছে বিআইএফসি। যা আগামী ১৬ সেপ্টেম্বর, বুধবার সকাল ১০টায়, আইডিইবি ভবন, কাকরাইল, ঢাকাতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আর এ এজিএম সংক্রান্ত বিস্তারিত তথ্য পরবর্তীতে জানানো হবে বলে কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে।

এর আগেও এজিএমের সময় ও তারিখ পরিবর্তন করেছিল বিআইএফসি। ওই এজিএম ৩ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণবশত ওই তারিখ (৩ সেপ্টেম্বর) পরিবর্তনের কথা উল্লেখ করা হলেও দ্বিতীয় দফায় এজিএম স্থগিতের কোন কারণ উল্লেখ করেনি কোম্পানিটি।

এ বিষয়ে কোম্পানি সচিবকে বার বার ফোন করা হলেও তাকে পাওয়া যায় নি।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে বিআইএফসি। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.১৩ টাকা।

২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ‘জেড’ ক্যাটাগরির এ কোম্পানিটির অনুমোদিত মূলধন ৪০০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধনের পরিমাণ ১০০ কোটি ৬৮ লাখ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top