ধীর গতিতে চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট:  সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ‌মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে সূচক উধ্বমুখী থাকলেও কিছুক্ষণ পর পড়তে থাকে এবং পৌনে এক ঘন্টা পর আবার বাড়ে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক সামান্য কমলেও বেড়েছে বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে টাকার অংকে উভয় বাজারে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময়ে টাকার অংকে ডিএসইতে লেনদেন হয়েছে ১৩১ কোটি টাকা।

সোমবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৮২ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮২৩ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১১৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৩১ কোটি ৫৯ লাখ ৪৩ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৮৮ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ০.৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৩০ পয়েন্টে। আর টাকায় অংকে এ সময়ে লেনদেন ছিলো ১৮২ কোটি ১৬ লাখ ৮৯ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ০.৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯০২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ৮১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির। যা টাকায় লেনদেন হয়েছে ৮ কোটি ৭৪ লাখ ৩৯ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top