অর্থমন্ত্রীর বক্তব্য শিক্ষক-সমাজকে অপমান করার শামিল

Hannan-shanশেয়ারবাজার রিপোর্ট: বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সম্পর্কে অর্থমন্ত্রীর বক্তব্য শিক্ষক-সমাজকে অপমান করার শামিল বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ।

বুধবার জাতীয়তাবাদী মহিলা দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধি জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

এ সময় শিক্ষকদের জন্য নতুন বেতন কাঠামোর দাবি জানিয়ে তাঁদের বিরুদ্ধে অশোভন কথা বলা থেকে বিরত থাকতে অর্থমন্ত্রীর প্রতি আহ্বান জানান হান্নান শাহ।

স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা যে আন্দোলন করছেন, তার প্রতি বিএনপির সমর্থন রয়েছে বলে জানান তিনি।
বর্তমান সরকারকে অনৈতিক সরকার উল্লেখ করে তিনি বলেন, বর্তমান সরকার যে বাজেট পেশ করেছে, তা অনৈতিক ও অবাস্তব, যার ফলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবনে বিপর্যয় দেখা দিয়েছে। জনগণ অনৈতিক সরকারকে ক্ষমতাচ্যুত করে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে বলেও মন্তব্য করেন হান্নান শাহ।

তিনি আরও বলেন, ‘অর্থমন্ত্রী সাহেব অনেক সময় অনেক কথা বলেন। যেগুলো জনগণকে, বিশেষ করে শিক্ষিত সমাজকে উপেক্ষা করা, এমনকি কোনো কোনো ক্ষেত্রে অপমান করার শামিল। আমরা মনে করি, শিক্ষকদের বিরুদ্ধে আজেবাজে কথা না বলে তাঁদের দাবি সুবিবেচনায় এনে শিক্ষকদের জন্য আলাদা পে স্কেল করা হোক।’

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

*

*

Top