বোনকে হারিয়ে এগিয়ে সেরেনা

venus-williams_serena-williamsশেয়ারবাজার ডেস্ক: আর মাত্র দুটি জয় চাই সেরেনা উইলিয়ামসের। তাহলেই এ বছর চারটি গ্র্যান্ড স্লাম জয়ের আনন্দে মেতে উঠবেন তিনি। দীর্ঘ ২৭ বছর ধরে যে কৃতিত্ব শুধুই স্টেফি গ্রাফের অধিকারে। ইউএস ওপেনের সেমিফাইনালে ওঠার পথে সেরেনা হারিয়েছেন বড় বোন ভেনাস উইলিয়ামসকে। টান-টান উত্তেজনায় ভরা ম্যাচের ফল ৬-২, ১-৬, ৬-৩।

১৯৮৮ সালে টেনিসের চারটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্টই জিতে নিয়ে ‘ক্যালেন্ডার গ্র্যান্ড স্লাম’-এর কীর্তি গড়েছিলেন গ্রাফ। এই কীর্তি তো বটেই, এবারের ইউএস ওপেন জিততে পারলে আরেকটি দিক দিয়েও জার্মান কিংবদন্তির পাশে দাঁড়াবেন সেরেনা। গ্রাফের মতো তাঁরও হয়ে যাবে ২২টি গ্র্যান্ড স্লাম। রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্লাম বিজয়ী অস্ট্রেলিয়ার মার্গারেট কোর্টেরও আরেকটু কাছে চলে যাবেন বিশ্বের এক নম্বর খেলোয়াড়।

কোয়ার্টার ফাইনালে দুই বোনের লড়াই দেখতে আর্থার অ্যাশ স্টেডিয়ামে উপস্থিত হয়েছিলেন প্রায় ২৪ হাজার টেনিস-ভক্ত। তাঁদের মধ্যে ছিলেন জনপ্রিয় টিভি ব্যক্তিত্ব ওপ্রা উইনফ্রি এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পও। দুই বোনের লড়াইও হয়েছে জমজমাট। ৩৫টি উইনার ও ১২টি এইস মেরেছেন সেরেনা, যার শেষটি ছিল ম্যাচ পয়েন্ট। বিপরীতে ভেনাসের র‍্যাকেট থেকে এসেছে ২৪টি উইনার ও আটটি এইস।

দুই বছরের বড় বোনকে হারাতে যে সামর্থ্যের শেষ বিন্দু দিয়ে লড়তে হয়েছে, খেলাশেষে তা জানাতে দ্বিধা করেননি টানা চতুর্থ ইউএস ওপেন জয়ের সামনে দাঁড়িয়ে থাকা সেরেনা, ‘ভেনাস আর আমার জন্য এটা একটা বিশাল মুহূর্ত। ম্যাচটায় তীব্র লড়াই হয়েছে। আমরা একটা দুর্দান্ত ম্যাচের জন্ম দেওয়ার চেষ্টা করেছি শুধু।’

এ বছর ৫৩তম জয় পাওয়া (হার মাত্র দুটি) সেরেনার এটা গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে টানা ৩৩তম ও ইউএস ওপেনে টানা ২৬তম জয়। বড় বোনের বিপক্ষেও তিনি দারুণ সফল। দুই বোনের লড়াইয়ে ভেনাসের ১১টি জয়ের বিপরীতে সেরেনা ১৬টি ম্যাচ জিতেছেন। গ্র্যান্ড স্লামে ৯-৫ এবং ইউএস ওপেনেও ৩-২ ব্যবধানে এগিয়ে আছেন সেরেনা।

বৃহস্পতিবারের সেমিফাইনালে সেরেনার প্রতিপক্ষ ইতালির রোবের্তা ভিঞ্চি। অন্য কোয়ার্টার ফাইনালে বিশ্বের ৪৩তম খেলোয়াড় ভিঞ্চি ৬-৩, ৫-৭, ৬-৪ গেমে ফ্রান্সের ক্রিস্তিনা ম্লাদেনোভিচকে হারিয়েছেন।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top