ফিরছেন মোহাম্মদ আমির

images (15)শেয়ারবাজার ডেস্ক: স্পট ফিক্সিংয়ের দায়ে ৬বছরের জন্য নিষিদ্ধ পাকিস্থানি পেসার মোহাম্মদ আমির ক্রিকেট ফিরছেন। সাজার মেয়াদ শেষ হবার আগেই এ প্রত্যাবর্তন হচ্ছে তার। তবে আপাতত শুধুমাত্র ঘরোয়া লীগে অংশগ্রহন করতে পারবেন এ পেসার। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি আমিরের নিষেধাজ্ঞা তুলে নেয়ার খবরটি জানায়।
২০১০ সালে ইংল্যান্ড সফরে লর্ডস টেস্টে স্পট ফিক্সিংয়ে জড়িয়ে ইচ্ছাকৃতভাবে ‘নো বল’ করার অপরাধে আমিরকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছিল আইসিসি। ওই অপরাধে ৬ মাসের কারাদণ্ডও পেয়েছিলেন তিনি। এই বছরের ২ সেপ্টেম্বর আমিরের নিষেধাজ্ঞা শেষ হওয়ার কথা ছিল। তবে অপরাধ স্বীকার করায়, পাকিস্তান ক্রিকেট বোর্ডের সমর্থন, ফিক্সিংয়ের তদন্তে সবরকম সাহায্য করা এবং আইসিসির পুনর্বাসন প্রক্রিয়ায় কাজ করায় আগেভাগেই ক্রিকেটে ফেরার সুযোগ পাচ্ছেন ২২ বছর বয়সী এই ক্রিকেটার।
অচিরেই ক্রিকেটে ফিরতে পারবেন জেনে খুশিতে আত্মহারা আমির। এটাকে জীবনের সেরা দিন বলে উল্লেখ করেন তিনি। রয়টার্সকে তিনি বলেন, “আমি একজন উঁচু মানের ক্রিকেটার হয়েই শুধু ফিরতে চাই না, ভালো মানুষ হিসেবেও ফিরতে চাই যে নিজেকে শুধরে নিয়েছে।”
স্পট ফিক্সিংয়ের ওই ঘটনায় জড়িত ছিলেন দলটির আরেক পেসার মোহাম্মদ আসিফ এবং পাকিস্তানের তখনকার অধিনায়ক সালমান বাট। বিভিন্ন মেয়াদের জন্য নিষিদ্ধ হওয়াসহ তাদেরকেও কারাভোগ করতে হয়েছিল।

আপনার মন্তব্য

Top