আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ সেপ্টেম্বর ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ১৪৩ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট:  সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ‌উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে উত্থান লক্ষ্য করা গেছে । বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে টাকার অংকে উভয় বাজারে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময়ে টাকার অংকে ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৩ কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৬৭ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮১৮ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১০৩টির আর অপরিবর্তিত রয়েছে ৫৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৪৩ কোটি ৪২ লাখ ১৭ হাজার টাকা।

এর আগে বুধবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করে ৪৭৮২ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১১৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৮২৩ পয়েন্টে। আর টাকায় অংকে এ সময়ে লেনদেন ছিলো ১৩১ কোটি ৫৯ লাখ ৪৩ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৮৭০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ৭৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির। যা টাকায় লেনদেন হয়েছে ৮ কোটি ৬৩ লাখ ৯০ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.