ডিএসইতে গেইনারের শীর্ষে আইসিবি এমপ্লয়ীজ, সিএসইতে ফাইন ফুডস

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ড মিউচ্যুয়াল ফান্ড ১ স্কিম ১। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে ফাইন ফুডস লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে আইসিবি এমপ্লয়ীজের ইউনিট দর ৯.৬৮ শতাংশ বা ০.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ১০ লাখ ২৯ হাজার ৬ শত ইউনিট মোট ১৬৩ বার হাতবদল হয়।

আজ এ ফান্ডের দর ৬.২০ টাকা থেকে ৬.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৬.৮০ টাকায় লেনদেন হয়। ফান্ডটির দর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৫.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৬.৮০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে মিরাকেল ইন্ডাস্ট্রিজের দর বেড়েছে ৮.৭৪ শতাংশ, আলহাজ্ব টেক্সটাইলের ৭.৪৫ শতাংশ, বিএসআরএম লিমিটেডের ৭.১০ শতাংশ, নর্দান জুটের ৭.১০ শতাংশ, ইসলামি ইন্স্যুরেন্সের ৭.০৬ শতাংশ, ইবনেসিনার ৭.০২ শতাংশ, আরামিটের ৬.৫১ শতাংশ, স্টাইল ক্রাফ্টের ৬.২৭ শতাংশ এবং প্রাইম লাইফের শেয়ারদর বেড়েছে ৫.৯৮ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে ফাইন ফুডসের শেয়ারদর ৯.৬৮ শতাংশ বা ০.৯০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১০ হাজার ৬০৪টি শেয়ার মোট ২৯ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১০.১০ টাকা থেকে ১০.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১০.২০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৮ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৭.৫০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইমাম বাটনের শেয়ারদর বেড়েছে ৯.৫২ শতাংশ, মিরাকেল ইন্ডাস্ট্রিজের ৯.৩৪ শতাংশ, আরামিট সিমেন্টের ৭.১৪ শতাংশ, বিএসআরএম লিমিটেডের ৭.০৪ শতাংশ, এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড ১ এর ৬ শতাংশ, ন্যাশনাল পলিমারের ৬ শতাংশ, ঢাকা ইন্স্যুরেন্সের ৫.৯৯ শতাংশ, দেশবন্ধু পলিমারের ৫.৫৯ শতাংশ এবং প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৫.৫৬ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top