আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ সেপ্টেম্বর ২০১৫, শনিবার |

kidarkar

সপ্তাহ শেষে স্পট মার্কেটে ৫ কোটি টাকার বেশি লেনদেন

DSEশেয়ারবাজার ডেস্ক: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে সর্বশেষ সপ্তাহে ৭ লাখ ৩৮ হাজার ৬৯০ টি শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। বাজার মূল্য অনুযায়ি যার মোট মূল্য প্রায় ৫ কোটি ২৯ লাখ ১৫ হাজার ৪৬০ টাকা।

এ সময় বাজারে মোট তিন কোম্পানির শেয়ার এবং একটি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়। কোম্পানিগুলো হচ্ছে এপেক্স ট্যানারি, এপেক্স ফুডস এবং মডার্ন ডায়িং। ‍মিউচ্যুয়াল ফান্ডটি হল প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এ্যাপেক্স ট্যানারি: কোম্পানির মোট ৩ লাখ ৩৭ হাজার ৮৫৪টি শেয়ার স্পট মার্কেটে ১ হাজার ২ শত বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৫ কোটি ১ লাখ ১৭ হাজার টাকা। এ সময় কোম্পানিটির শেয়ার দর সর্বোচ্চ ছিল ১৫০.৪০ টাকা এবং সর্বনিম্ন ১৪৬.৮০ টাকা। এসময়ে কোম্পানির শেয়ার দর ১.২২ শতাংশ বেড়েছে।

প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ফান্ডের ২ লাখ ৪৪ হাজার ২৫৪টি ইউনিট স্পট মার্কেটে ১৬১ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ২৭ লাখ ২৮ হাজার টাকা। এ সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ১১.৫০ টাকা এবং সর্বনিম্ন ১০.৯০ টাকায় লেনদেন হয়। এসময়ে ফান্ডটির ইউনিট দর ৪.৩৫ শতাংশ কমেছে।

এ্যাপেক্স ফুড: কোম্পানির মোট  ১ লাখ ৫২ হাজার ৮৮৭ টি শেয়ার এ সপ্তাহে স্পট মার্কেটে লেনদেন হয় বাজার মূল্য অনুযায়ি যার মোট মূল্য প্রায় ২ কোটি ২৮ লাখ ২৪ হাজার টাকা।

সূত্রমতে, বুধবার এ্যাপেক্স ফুডের শেয়ার দর সর্বোচ্চ ছিল ১৫১ টাকা এবং সর্বনিম্ন ১৪৭.৩০ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর ১.১৩ শতাংশ কমেছে এবং ক্লোজ প্রাইজ ছিল ১৪৮.৩০ টাকা।

বৃহস্পতিবার এ্যাপেক্স ফুডের ১ লাখ ৫ হাজার ৪২৮টি শেয়ার ৬৭০ বার লেনদেন হয়। যার বাজার দর ১ কোটি ৫৭ লাখ ৭০ হাজার টাকা। এদিন কোম্পানির শেয়ারদর সর্বোচ্চ ছিল ১৫২.৮০ টাকা এবং সর্বনিম্ন ছিল ১৪৯.৮০ টাকা। কোম্পানির শেয়ার দর ০.৪০ শতাংশ বেড়েছে এবং ক্লোজ প্রাইজ ছিল ১৪৮.৯০ টাকা।

মডার্ন ডাইং: কোম্পানির মোট ৩ হাজার ৬৯৫টি শেয়ার ৪২ বার লেনদেন হয়। যার বাজার দর ৫ লাখ ৮১ হাজার টাকা।

এসময়ে কোম্পানির শেয়ারদর সর্বোচ্চ ছিল ১৫৭.৯০ টাকা এবং সর্বনিম্ন ছিল ১৫২ টাকা। কোম্পানিটির শেয়ার দর ৯.৯৬ শতাংশ বেড়েছে এবং ক্লোজ প্রাইজ ছিল ১৫৭.৯০ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.