আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ সেপ্টেম্বর ২০১৫, শনিবার |

kidarkar

সপ্তাহজুড়ে পরিচালকদের ৩১ কোটি টাকার শেয়ার লেনদেন

DSEশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রায় ৩১ কোটি ২৩ লাখ ৬৮ হাজার টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এসময় মোট ৫৩ লাখ ৬৮ হাজার ৩৬৩ টি শেয়ার বিদ্যমান বাজার মূল্যে লেনদেন হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এসময় ব্লক মার্কেটে মোট ১৩ কোম্পানি ও একটি ফান্ডের শেয়ার ও ইউনিটের লেনদনে হয়। কোম্পানিগুলো হল বার্জার পেইন্টস্, গ্লাস্কো স্মিথ-ক্লাইন, জিপি, পাইওনিয়র ইন্স্যুরেন্স, এমারেল্ড অয়েল, গ্লোডেন হার্ভেস্ট অ্যাগ্রো, লিন্ডে বিডি, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ইউসিবিএল, এসিআই লিমিটেড, এএফসি অ্যাগ্রো, ব্র্যাক ব্যাংক ও প্রাইম ব্যাংক এবং গ্রিন-ডেল্টা মিউচ্যুয়াল ফান্ড।

উল্লেখ্য, ব্লক মার্কেটে কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকরা শেয়ারের লেনদেন করে থাকেন।

বার্জার পেইন্টস:  কোম্পানির আড়াই হাজার শেয়ার লেনদেন হয়, যার বাজার মূল্য, ৫১ লাখ ২৫ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর ২ হাজার ৫০ টাকায় অপরিবর্তীত ছিল।

গ্ল্যাক্সো স্মিথ-ক্লাইন:  বুধবার কোম্পানির ৫০ হাজার শেয়ার লেনদেন হয়, যার বাজার মূল্য ১০ কোটি ৬৬ লাখ টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর ২ হাজার ১৩২ টাকায় অপরিবর্তীত ছিল।

বৃহস্পতিবার কোম্পানির ৮ হাজার ৩০০ শেয়ার ১ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ১ কোটি ৭৬ লাখ ৯৬ হাজার টাকা। এ সময় কোম্পানির শেয়ারের দর ছিল ২১৩২.০০ টাকা।

জিপি: কোম্পানির ৩৬ হাজার শেয়ার ২ বার লেনদেন হয়। যার বাজার মূল্য দাঁড়ায় ১ কোটি ১৪ লাখ ৯২ হাজার টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ৩৩০ টাকা এবং সর্ব নিম্ন ছিল ৩১৪ টাকা।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স: কোম্পানির ২ লাখ শেয়ার লেনদেন হয়, যার বাজার মূল্য ৬৮ লাখ টাকা। বুধবার কোম্পানিটির শেয়ারদর ৩৪ টাকায় অপরিবর্তীত ছিল।

এমারেল্ড ওয়েল: কোম্পানির ১৮ হাজার শেয়ার প্রতিটি ৫৩ টাকা দরে লেনদেন হয়। যার বাজার মূল্য দাঁড়ায় ৯ লাখ ৫৪ হাজার টাকা।

গোল্ডেন হার্ভেস্ট: কোম্পানির ১ লাখ ১৯ হাজার শেয়ার প্রতিটি ২৯.৮০ টাকা দরে লেনদেন হয়। যার বাজার মূল্য দাঁড়ায় ৩৫ লাখ ৪৬ হাজার টাকা।

লিন্ডে বিডি: কোম্পানির ২০ হাজার শেয়ার প্রতিটি ১২৫৫ ও ১২২০ টাকা দরে ২ বার লেনদেন হয়। যার বাজার মূল্য দাঁড়ায় ২ কোটি ৪৭ লাখ ৫০ হাজার টাকা।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ: কোম্পানির ৪৯ হাজার ৩১টি শেয়ার প্রতিটি ২৭৬ টাকা দরে লেনদেন হয়। যার বাজার মূল্য দাঁড়ায় এক কোটি ৩৫ লাখ ৩৩ হাজার টাকা।

ইউসিবিএল: বুধবার ১২ লাখ শেয়ার প্রতিটি ২১.১০ টাকা দরে ২ বার লেনদেন হয়। যার বাজার মূল্য দাঁড়ায় ২ কোটি ৫৩ লাখ ২০ হাজার টাকা।

বৃহস্পতিবার কোম্পানির ১৩ লাখ শেয়ার ৩ বার লেনদেন হয় যার বাজারমূল্য প্রায় ২ কোটি ৭০ লাখ ৫৫ হাজার টাকা। এ সময় কোম্পানির সর্বোচ্চ শেয়ার দর ছিল ২০.৯০ টাকা এবং সর্বনিম্ন শেয়ারদর ছিল ২০.৮০ টাকা।

এসিআই লিমিটেড: কোম্পানির ২৫ হাজার শেয়ার ১ বার লেনদেন হয়। যার বাজার মূল্য প্রায় ১ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা। শেয়ারের বাজার মূল্য ছিল ৫৫০ টাকা।

এএফসি অ্যাগ্রো কোম্পানি: কোম্পানির ২ লাখ শেয়ার ১ বার লেনদেন হয়, যার বাজার মূল্য ১ কোটি ২৪ লাখ ৪০ হাজার টাকা। এ সময় কোম্পানির শেয়ারের দর ছিল ৬২.২০ টাকা।

ব্র্যাক ব্যাংক: কোম্পানির মোট ৩ লাখ শেয়ার ১ বার লেনদেন হয় যার বাজার মূল্য ১ কোটি ১৭ লাখ ৬০ হাজার টাকা। এসময় কোম্পানির শেয়ারদর ছিল ৩৯.২০ টাকা।

প্রাইম ব্যাংক: কোম্পানির মোট ১৭ লাখ ১৯ হাজার শেয়ার ২ বার লেনদেন হয় যার বাজারমূল্য ৩ কোটি ১০ লাখ ৩ হাজার টাকা। এসময় শেয়ারের সর্বোচ্চ দর ছিল ১৮.৯০ টাকা এবং সর্বনিম্ন দর ছিল ১৭.২০ টাকা।

গ্রীণ ডেল্টা মিউচ্যুয়াল ফান্ড: ফান্ডের ১ কোটি ২১ লাখ ৫৩২টি ইউনিট লেনদেন হয়, যার বাজার মূল্য ৫ লাখ ৪৭ হাজার টাকা। একই দিনে এই ফান্ডের ইউনিট দর ৪.৫০ টাকায় অপরিবর্তীত ছিল।

শেয়ারবাজারনিউজ/মু/অ

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.