ডিএসইতে গেইনারের শীর্ষে পাওয়ার গ্রীড, সিএসইতে ফাইন ফুডস

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের পাওয়ার গ্রীড কোম্পানি অফ বাংলাদেশ লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ফাইন ফুডস লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে ফাইন ফুডসের শেয়ারদর ৯.৭৭ শতাংশ বা ৩.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৭ লাখ ৬৯ হাজার ৯২৮টি শেয়ার মোট ৪৪৩ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৩৮.৮০ টাকা থেকে ৪২.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪২.৭০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৩৮.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৪২.৭০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৬.৬৭ শতাংশ, পপুলার লাইফের ৬.৫৯ শতাংশ, ৭ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ৬.৩৪ শতাংশ, পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের ৫.৬৩ শতাংশ, ইসলামী ব্যাংকের ৫.৩৬ শতাংশ, সাইফ পাওয়ারটেকের ৫.২৯ শতাংশ, রিলায়েন্স ইন্স্যুরেন্সের ৫.১৭ শতাংশ, আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ১ এর ৪.৪৮ শতাংশ এবং স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৪.৪৩ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে ফাইন ফুডসের শেয়ারদর ৯.৫২ শতাংশ বা ১ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২৭ হাজার ৭২৪টি শেয়ার মোট ৫৭ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১০.৭০ টাকা থেকে ১১.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১১.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৮ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৭.৫০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে পাওয়ার গ্রীডের শেয়ারদর বেড়েছে ৮.৮৫ শতাংশ, আজিজ পাইপসের ৮.৩৩ শতাংশ, ইস্টার্ন ক্যাবলসের ৭.১৪ শতাংশ, সোনার গাঁও টেক্সটাইলের ৬.৪৫ শতাংশ, পপুলার লাইফের ৬.৩৩ শতাংশ, রিপাবলিক ইন্স্যুরেন্সের ৬.২৯ শতাংশ, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের ৬.১৯ শতাংশ, প্রগতি ইন্স্যুরেন্সের ৫.৮৮ শতাংশ এবং ইসলামী ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৫.৮১ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top