আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ সেপ্টেম্বর ২০১৫, মঙ্গলবার |

kidarkar

সূচক বাড়লেও কমেছে লেনদেন

dsecseশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এর ফলে টানা চতুর্থ দিনের মতো উত্থানে বিরাজ করছে বাজার। এদিন শুরু থেকেই উত্থানে বিরাজ করে সূচক। তবে মঙ্গলবার সূচক বাড়লেও কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর এবং টাকার অংকে উভয় বাজারে লেনদেনও কিছুটা কমেছে।

বর্তমান সময়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভাল মৌলভিত্তির কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটে বেশ চাঙ্গাভাব লক্ষ্য করা যাচ্ছে।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮০১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৮০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৩৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১৫৯টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৪২০ কোটি ৪০ লাখ ৭৮ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭৮৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৭৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮২৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৪৩৭ কোটি ১ লাখ ৫২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১৬ কোটি ৬০ লাখ ৭৪ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯৪৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ১০৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির। যা টাকায় লেনদেন হয়েছে ২৬ কোটি ৩ লাখ ৫ হাজার টাকা।

এর আগে সোমবার সিএসইর সাধারণ মূল্যসূচক ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯০৮ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২৭ কোটি ৮৪ লাখ ৮৮ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ১ কোটি ৮১ লাখ ৮৩ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/মু/আ.হা

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.