মুনতাহা শেয়ারসকে অভিযোগ থেকে অব্যাহতি

BSECশেয়ারবাজার রিপোর্ট: সিকিউরিটিজ আইন লঙ্ঘনের অভিযোগ থেকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) তালিকাভুক্ত মুনতাহা শেয়ারস এন্ড ক্যাপিটালকে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এছাড়া সিকিউরিটিজ ও রাইট ইস্যু আইন লঙ্ঘনের কারণে কবির সিকিউরিটিজ, ইউনিক্যাপ ইনভেস্টমেন্ট এবং মাইডাস ফাইন্যান্সকে সতর্ক করেছে বিএসইসি।

চলতি বছরের আগস্ট মাসে বিএসইসি’র এনফোর্সমেন্ট বিভাগ এই তিন প্রতিষ্ঠানকে সতর্ক করার পাশাপাশি এক প্রতিষ্ঠানকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এনফোর্সমেন্ট বিভাগ থেকে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সিকিউরিটিজ আইন লঙ্ঘনের কারণে গত ২১ জুন ২০১৫ তারিখে মুনতাহা শেয়ারস এর বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ জারির পাশাপাশি শুনানির জন্য তলব করে বিএসইসি। এ প্রেক্ষিতে গত ৩০ জুলাই ২০১৫ তারিখে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জবাব দেওয়া হয়। প্রতিষ্ঠানটির জবাবে বিএসইসি সন্তোষ প্রকাশ করে। তাই আইন লঙ্ঘনের অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে গত ৩ আগস্ট ২০১৫ তারিখে চিঠি দেয় বিএসইসি।

এদিকে সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় কবির সিকিউরিটিজকে গত ২০ আগস্ট এবং ইউনিক্যাপ ক্যাপিটালকে গত ২৩ আগস্ট ২০১৫ তারিখে সতর্ক করে চিঠি দেয় বিএসইসি। ভবিষ্যতে সিকিউরিটিজ আইন লঙ্ঘন না করার জন্য তাদেরকে সতর্ক করা হয়।

অপরদিকে আর্থিক খাতের মাইডাস ফাইন্যান্স রাইট শেয়ার সাবক্রিপশনের ক্ষেত্রে সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (রাইট ইস্যু) রুলস, ২০০৬ এর ধারা ৮ এর উপধারা ‘কিউ’ লঙ্ঘন করে। তাই ভবিষ্যতে এ ধরণের আইন লঙ্ঘন না করার জন্য সতর্ক করে গত ২০ আগস্ট, ২০১৫ তারিখে চিঠি দেয় বিএসইসি।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মন্তব্য

Top