আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ সেপ্টেম্বর ২০১৫, বুধবার |

kidarkar

নাক দেখে ব্যক্তিত্বের পরিচয়

noseশেয়ারবাজার ডেস্ক: প্রতিটি মানুষের চিন্তা, ভাবনা, মানসিকতা আলাদা বিষয়টি নতুন কিছু নয়। বাহ্যিক দিক থেকে সকলে যেমন আলাদা তেমনই ভেতরের দিক থেকেও।  প্রতিটি মানুষের ব্যক্তিত্ব আলাদা ধরণের হয়ে  থাকে।  কিন্তু আপনি জানেন কি আপনি কোন ধরনের মানুষ এবং আপনার ব্যক্তিত্ব কি ধরণের তা আপনার শারীরিক কিছু বৈশিষ্ট্য প্রকাশ করতে পারে? নাকের মাধ্যমেও প্রকাশ পায় আপনার ব্যক্তিত্ব।

অনেকেই আছেন যারা চেহারা দেখে মানুষের চরিত্র সম্পর্কে বেশ ধারনা প্রদান করে থাকে। মানুষটি কি রকম মানে সে কি রাগি, কোমল, হাসিখুশি নাকি গম্ভীর সভাবের চরিত্রের ব্যাক্তিত্ব। এমনকি সমাজে এমন মানুষও আছে যারা হাত দেখে মানুষকে তার চরিত্র সম্পর্কে বলে থাকে। কিন্তু এবার মানুষকে তার চরিত্র সম্পর্কে বলে দিবে নাক! এমনটি বলছে কিছু গবেষকরা। তাঁরা বলছেন, যখন কারো সঙ্গে আপনার প্রথম দেখা হবে তখন ভালো করে খেয়াল করবেন তাঁর নাকের গঠন। আর তাতেই নাকি আপনি বুঝতে পারবেন মানুষটি কী রকম!

এবার চলুন জেনে নিই, নাক দেখে মানুষ চেনার পদ্ধতি।

সোজা নাক:

সোজা নাকের অধিকারী ব্যক্তিরা হন ভীষণ অনুপ্রেরণাদায়ী। স্বভাবে এরা গোছানো এবং কাজে দক্ষ। এমনকি সংকটের সময়েও এরা নিখুঁতভাবে কাজ করতে পারেন।

চওড়া নাক:

যাঁদের নাক চওড়া হয়, তাঁদের থাকের নেতৃত্বের দারুণ গুণ। সেই সঙ্গে এঁদের ব্যক্তিত্বও হয় কঠিন।

মাংসল নাক:

এই ধরনের নাকের গোড়টা সরু হলের পুরো নাকের দৈর্ঘ্য বেশ বড় হয়। এই ধরনের আকৃতির নাক যাঁদের, তাঁরা খুব দ্রুত চিন্তা করতে পারেন এবং জানেন কীভাবে জলদি কাজ করতে হয়। বেশির ভাগ সময়ই এঁরা বেশ চালাক হন।

চ্যাপ্টা নাক:

চ্যাপ্টা নাকের অধিকারীরা হন দয়ালু আর আশাবাদী স্বভাবের। এঁরা সেই ধরনের মানুষ, যাঁদের ভালোবাসা দেওয়ার ও নেওয়ার ক্ষমতা প্রচুর। এই ধরনের নাকওয়ালা ব্যক্তিরা পরীক্ষামূলক কাজ করতে ভালোবাসেন। এঁরা উদ্যমী স্বভাবেরও হন।

বাঁকা নাক:

নিচের দিকে বাঁকানো নাক থাকে যেসব ব্যক্তিদের, তাঁরা সাধারণত নিজের মতো করে জীবনযাপন করেন। কোনো নেতাকে অনুসরণ করা এদের স্বভাবে নেই। বেশির ভাগ সময় এরা বিদ্রোহী স্বভাবের হন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.