আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ সেপ্টেম্বর ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

‌উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ‌উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে সূচক কিছুটা কমলেও পরক্ষনে ধীরে ধীরে বাড়তে থাকে। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও উভয় বাজারে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে টাকার অংকে ডিএসইতে লেনদেন হয়েছে ১৯৪ কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৮৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৪৪ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ৮৬টির আর অপরিবর্তিত রয়েছে ৬২টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৯৪ কোটি ৪৬ লাখ ১৪ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৮০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৮১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৭২ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৩৭ পয়েন্টে। আর টাকায় অংকে এ সময়ে লেনদেন হয়েছিলো ১৫৬ কোটি ৯৪ লাখ ১৮ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯৬১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ৬৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির। যা টাকায় লেনদেন হয়েছে ১২ কোটি ২৫ লাখ ৩৯ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.