এবার হাতি দিয়ে শরীর ম্যাসাজ!

elephantশেয়ারবাজার ডেস্ক: ম্যাসাজ বা মালিশ শরীরের জন্য খুবই উপকারী। আধুনিক চিকিৎসাশাস্ত্র তাই বলে। এতে রক্ত চলাচল স্বাভাবিক হওয়ার পাশাপাশি সচল হয় পেশী। শরীর ম্যাসাজের জন্য সব দেশেই বিভিন্ন আধুনিক যন্ত্র সমৃদ্ধ ল্যাব ও ম্যাসাজ সেন্টার গড়ে উঠেছে। অনেকেই শরীর ম্যাসাজ করতে পছন্দ করেন। তাই বলে হাতি দিয়ে শরীর ম্যাসাজ। হ্যাঁ পাঠক এমনই এক ব্যতিক্রমী ম্যাসাজ সেন্টারের খোঁজ পাওয়া গেছে থাইল্যান্ডের চ্যাং মাই প্রদেশে। আর সেখানেই কারানো হয় শীরর ম্যাসাজ।

সেখানে দেখা গেছে, শরীরের ওপর একটি কাপড় দিয়ে নির্দিষ্ট দূরত্বে শুয়ে আছেন এক নারী ও এক পুরুষ। পা এবং শুঁড় দিয়ে তাদের শরীরে ম্যাসাজ করছে ৩ টন ওজনের হাতি। এই অস্বাভাবিক পদ্ধতির ম্যাসাজ অনেকটা ভীতিকর। সামান্য ভুলের কারণে যেকোনো সময় মৃত্যুও হতে পারে।

চ্যাং মাই প্রদেশের একটি জঙ্গলে দর্শনার্থীদের জন্য এই বিশেষ ম্যাসাজের অফার দেওয়া হচ্ছে। জঙ্গল কর্তৃপক্ষ জানায়, এখানে অনেকগুলো এশিয়ান হাতি শরীর ম্যাসাজ করে দেয়। এদের প্রতিটির ওজন আড়াই টন থেকে সাড়ে ৫ টন।

ইয়ান ম্যাকলিন নামে যুক্তরাষ্ট্রের এক দর্শনার্থী জানান, এশিয়া ভ্রমণের সময় বার্মার সাপসহ বিভিন্ন প্রাণি দিয়ে আমার শরীর ম্যাসাজ করেছি। কিন্তু এত বড় হাতি দিয়ে শরীর ম্যাসাজ একটা চ্যালেঞ্জিং ব্যাপার। হাতি দিয়ে শরীর ম্যাসাজের জন্য আমার কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করেছেন থাইল্যান্ডের সাফারি পার্কের মালিক।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top