ডিএসইতে গেইনারের শীর্ষে আমান ফিড, সিএসইতে ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বিবিধ খাতের আমান ফিড লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে আমান ফিডের শেয়ারদর ৮.০৩ শতাংশ বা ৫ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২৪ লাখ ৯১ হাজার ৭৫৪টি শেয়ার মোট ৪ হাজার ৫৬৫ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৬৬.৩০ টাকা থেকে ৭১.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৭১ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৬৩.৩০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৯৮.২০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইউনাইটেড পাওয়ারের দর বেড়েছে ৫.৬১ শতাংশ, হাক্কানী পাল্পের ৫.৪১ শতাংশ, গোল্ডেন হার্ভেস্টের ৫.১৩ শতাংশ, আরএকে সিরামিকের ৪.৯৪ শতাংশ, বেঙ্গল উইন্ডসরের ৪.৪১ শতাংশ, এমারেল্ড অয়েলের ৪.৩২ শতাংশ, এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড ১ এর ৪ শতাংশ, ইউনিক হোটেলের ৩.৭১ শতাংশ এবং বেক্সিমকোর শেয়ারদর বেড়েছে ৩.৬৪ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের দর ৯.৩০ শতাংশ বা ০.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২০টি ইউনিট ২ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৪.৭০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ৪.৭০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৪.৪০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১০.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে আজিজ পাইপসের শেয়ারদর বেড়েছে ৮ শতাংশ, হাক্কানী পাল্পের ৭.৫৫ শতাংশ, এইচ আর টেক্সটাইলের ৭.২৯ শতাংশ, আমান ফিডের ৭.২৭ শতাংশ, ইউনাইটেড পাওয়ারের ৫.৫৪ শতাংশ, বেঙ্গল উইন্ডসরের ৫.১৬ শতাংশ, গোল্ডেন হার্ভেস্টের ৫.১৫ শতাংশ, বার্জার পেইন্টসের ৪.৯৮ শতাংশ এবং মেঘনা সিমেন্টের শেয়ারদর বেড়েছে ৪.৮৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top