আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ সেপ্টেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ৭ম আইসিবি, সিএসইতে ইমাম বাটন

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ৭ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বিবিধ খাতের ইমাম বাটন। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে ৭ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের দর ৭.০৮ শতাংশ বা ৭.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ১০০টি ইউনিট ১ বার হাতবদল হয়।

একই দিনে এই ফান্ডের দর ১১৩.৫০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ১১৩.৫০ টাকায় লেনদেন হয়। এ ফান্ডের ইউনিট দর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৯৮ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১১৩.৫০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে বঙ্গজের দর বেড়েছে ৪.৫৪ শতাংশ, নর্দান জুটের ৩.৭৮ শতাংশ, জাহিন টেক্সটাইলের ৩.৬০ শতাংশ, ফিনিক্স ইন্স্যুরেন্সের ৩.৪২ শতাংশ, অগ্রনী ইন্স্যুরেন্সের ৩.৩৬ শতাংশ, কাশেম ড্রাইসেলের ৩.৩১ শতাংশ, শাশা ডেনিমসের ৩.৩০ শতাংশ, এ্যাপেক্স স্পিনিংয়ের ৩.১২ শতাংশ এবং ঢাকা ডাইংয়ের শেয়ারদর বেড়েছে ২.৮৭ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে ইমাম বাটনের শেয়ারদর ৮.৪৬ শতাংশ বা ১ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৬ হাজার ২৭১টি শেয়ার মোট ১৩ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১৩.৪০ টাকা থেকে ১৪.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৪ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৭.৩০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৫.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইনফরমেশন সার্ভিসের শেয়ারদর বেড়েছে ৭.৬৯ শতাংশ, পপুলার লাইফের ৭.৫৩ শতাংশ, বিডি ফাইন্যান্সের ৪.৫৫ শতাংশ, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.৫৫ শতাংশ, সায়হাম কটনের ৪.৪৭ শতাংশ, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.২৬ শতাংশ, ঢাকা ডাইংয়ের ৪.০৯ শতাংশ, বঙ্গজের ৪.০৪ শতাংশ এবং শাশা ডেনিমসের শেয়ারদর বেড়েছে ৩.৮১ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.