ডিএসইতে গেইনারের শীর্ষে এ্যাপেক্স স্পিনিং, সিএসইতে সমতা লেদার

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে উঠে এসেছে বস্ত্র খাতের কোম্পানি এ্যাপেক্স স্পিনিং এন্ড নিটিং মিলস লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে চামড়া খাতের সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে এ্যাপেক্স স্পিনিংয়ের শেয়ারদর ১০ শতাংশ বা ৭.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩ লাখ ৬৫ হাজার ৪১৯টি শেয়ার মোট ১ হাজার ৬৭ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৭৭ টাকা থেকে ৮৩.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৮৩.৬০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৭২.৭০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৮৩.৮০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে বিডি ল্যাম্পসের দর বেড়েছে ৮.৪৯ শতাংশ, রেনউইক যজ্ঞেশ্বরের ৮.১৩ শতাংশ, নর্দান জুটের ৬.৯২ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ৪.৮৫ শতাংশ, প্রাইম টেক্সটাইলের ৪.৩২ শতাংশ, জেমিনি সী ফুডের ৪.০৭ শতাংশ, এ্যাপেক্স ফুডের ৪ শতাংশ, বিএসআরএম লিমিটেডের ৩.৯৫ শতাংশ এবং ৮ম আইসিবির দর বেড়েছে ৩.৭৩ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে সমতা লেদারের শেয়ারদর ৯.৯৬ শতাংশ বা ২.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১ হাজার ৫ শত শেয়ার মোট ৪ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৩০.৯০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ৩০.৯০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৫.৮০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩৪.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে এ্যাপেক্স স্পিনিংয়ের শেয়ারদর বেড়েছে ৯.৯৬ শতাংশ, বিডি ল্যাম্পসের ৮.৭৪ শতাংশ, ইনফরমেশন সার্ভিসের ৬.২৫ শতাংশ, ম্যারীকোর ৫.৩৭ শতাংশ, জাহিন টেক্সটাইলের ৫.২৬ শতাংশ, আইএফআইসি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.৫৫ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ৪.৫০ শতাংশ, ফিনিক্স ইন্স্যুরেন্সের ৪.৩৩ শতাংশ এবং বাটা সু’র শেয়ারদর বেড়েছে ৪.৩২ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top