আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ সেপ্টেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

আইফোন কেনার লাইনে রোবট

robotশেয়ারবাজার ডেস্ক: অ্যাপল আইফোন ৬ ও ৬ প্লাস বাজারে ছাড়া হয়েছে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যে, অস্ট্রেলিয়া, কানাড়া, কানাডা, ফ্রান্স, জার্মানি, হংকং, জাপান, নিউজিল্যান্ড, সিঙ্গাপুরসহ বিশ্বের বেশ কয়েকটি দেশের ক্রেতারা এই দুই মডেলের ফোন অ্যাপল স্টোর থেকে কিনতে পারবেন।

এ ফোন কেনার জন্য ক্রেতাদের লম্বা লাইনে দাঁড়াতে দেখা গেছে শুক্রবার থেকেই। তবে মানুষের পাশাপাশি দীর্ঘ লম্বা লাইনে দাঁড়িয়েছিল রোবটও। শুক্রবার বিজনেস ইনসাইডারের খবরে এমনটাই বলা হয়েছে।

বিজনেস ইনসাইডারের খবরে বলা হয়েছে, আইফোন ৬ এর নেশায় মজেছে ‘যন্ত্রমানব’ রোবটও। অস্ট্রেলিয়ার সিডনির অ্যাপলের আইফোন ৬ কেনার লাইনে দাঁড়িয়েছিল একটি রোবট। এ যেন একটি যন্ত্র কেনার জন্য লাইনে দাঁড়িয়ে অপেক্ষায় আরেক ‘যন্ত্র’।

আসলে ঘটনাটি হচ্ছে, অ্যাপলের নতুন ফোন অস্ট্রেলিয়ার বাজারে পাওয়া যাচ্ছে। তবে এই চাহিদা বেশি থাকায় লোকজনকে এই ফোন কিনতে লাইনে দাঁড়াতে হয়েছে।

ব্যস্ততার কারণে লাইনে দাঁড়ানোর মতো সময় নেই সিডনির ‘লুসি’র। তাই বলে কি আইফোন ৬ কেনা পিছিয়ে যাবে? তাই উপায় হিসেবে নিজের প্রতিনিধি হিসেবে রোবট পাঠানোর চিন্তা মাথায় আসে লুসির।

নিজে একবারো না গিয়ে রোবটের মাধ্যমেই আইফোন কেনার ইচ্ছে হয় তার। যেই চিন্তা সেই কাজ। তিনি একটি রোবটকে পাঠিয়ে লাইনে দাঁড় করিয়েছেন। রোবটের নামও নিজের নামের নামে রেখেছেন ‘লুসি’। এই রোবট আসলে রিমোটের মাধ্যমে চলা চাকা লাগানো স্ট্যান্ডের ওপর আটকানো একটি আইপ্যাড।

অ্যাপল স্টোরের কর্মীদের নিজের বক্তব্য জানাতে পারবেন ‘লুসি’। গত বৃহস্পতিবার ভোর পাঁচটার দিকে অ্যাপল স্টোরে এসে চার নম্বরে দাঁড়ায় রোবট ‘লুসি’। মানুষ লুসি বলেন, ‘আমি আইফোন ৬ কেনাদের প্রথম দিকের একজন হতে চাই। কিন্তু কাজের চাপের কারণে দুদিন লাইনে দাঁড়িয়ে থাকার আমার পক্ষে সম্ভব নয়। আমার বস বললেন, রোবটকে লাইনে দাঁড় করিয়ে দাও।’

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.