আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ সেপ্টেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

উভয় স্টক এক্সচেঞ্জে গেইনারের শীর্ষে প্রিমিয়ার সিমেন্ট

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: ঈদ পরবর্তী প্রথম কার্যদিবসে সোমবার দেশের উভয় স্টক এক্সচেঞ্জে টপটেন গেইনারের শীর্ষে রয়েছে সিমেন্ট খাতের প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে প্রিমিয়ার সিমেন্টের শেয়ারদর ১৯.০৯ শতাংশ বা ১৪.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১১ লাখ ২২ হাজার ৫৭৮টি শেয়ার মোট ১ হাজার ৪৭০ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৮১ টাকা থেকে ৯১.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৯১ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৭৪.৯০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৯১.১০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ১০ শতাংশ, ইউনাইটেড ইন্স্যুরেন্সের ৬.৪৮ শতাংশ, এশিয়া ইন্স্যুরেন্সের ৫.৬৭ শতাংশ, সাইফ পাওয়ারটেকের ৫.৬৬ শতাংশ, ডিবিএইচের ৫.২৯ শতাংশ, প্রাইম লাইফের ৪.৬৩ শতাংশ, বিডি ফাইন্যান্সের ৪.৩৯ শতাংশ, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.৩৫ শতাংশ এবং ইস্টার্ন ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৪.২৮ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে প্রিমিয়ার সিমেন্টের শেয়ারদর ১৪.৪৫ শতাংশ বা ১১.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৬৯ হাজার ৮৯০টি শেয়ার মোট ২০৮ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৮০ টাকা থেকে ৯১.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৯০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৫১ টাকা এবং সর্বোচ্চ ছিল ৯১.৯০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে শাইন পুকুর সিরামিকসের শেয়ারদর বেড়েছে ৭.৮৯ শতাংশ, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৬.৮২ শতাংশ, ডিবিএইচের ৬.৩৭ শতাংশ, সাইফ পাওয়ারটেকের ৬.০২ শতাংশ, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ৫.৬৯ শতাংশ, এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.৯২ শতাংশ, লংকা বাংলা ফাইন্যান্সের ৪.৮৫ শতাংশ, বিডি ফাইন্যান্সের ৪.৩৯ শতাংশ এবং ড্যাফোডিল কম্পিউটারের শেয়ারদর বেড়েছে ৪.১৭ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.