আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ সেপ্টেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

২ আইনজীবী নিয়োগ দিয়েছে বিএসইসি

Trybunal_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজার বিশেষ ট্রাইব্যুনালে চলমান মামলা পরিচালনায় দক্ষতা বাড়াতে সুপ্রীম কোর্টের দুই সিনিয়র আইনজীবী নিয়োগ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

নতুন নিয়োগ পাওয়া আইনজীবীরা হলেন মো: মাহবুবুল আলম ভূইয়া মিলন এবং আবদুল্লাহ এম রফিকুল ইসলাম।

আর মামলা পরিচালনায় নতুন নিয়োগ পাওয়া এই দুই আইনজীবীর পাশাপাশি বিএসইসি’র বর্তমান প্রসিকিউটর মো: মাসুদ রানা খান মামলা পরিচালনার দায়িত্ব পালন করবেন।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে পুঁজিবাজার বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো: হুমায়ুন কবীর মানিক ট্রাইব্যুনালের শুরুর দিকে মামলা চলাকালীন সময়ে বিএসইসি’র নিয়োগপ্রাপ্ত আইনজীবীদের অদক্ষতায় অসন্তোষ প্রকাশ করেন। তাই মামলা পরিচালনার জন্য বিএসইসি-কে সিনিয়র আইনজীবী নিয়োগের নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে বিএসইসি এই দুই সিনিয়র আইনজীবীকে নিয়োগ দিয়েছে।

চলতি বছরের জুনের দিকে শুরু হওয়া বিশেষ ট্রাইব্যুনালে মোট ২১টি মামলা পরিচালিত হচ্ছে। এর মধ্যে তিনটি মামলার রায় ঘোষণা হয়েছে। বর্তমানে ১৮টি মামলার কার্যক্রম চলছে।

প্রসঙ্গত শেয়ারবাজার সংক্রান্ত মামলাগুলোর দ্রুত সমাধানের জন্য সরকার সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর সংশোধন করে। ২০১২ সালে করা এ সংশোধনীর মাধ্যমে পুঁজিবাজার বিশেষ ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে।

বিএসইসি সূত্রে জানা যায়, বর্তমানে বিভিন্ন আদালতে শেয়ারবাজার সংক্রান্ত ৪৯২টি মামলা রয়েছে। অপরদিকে ২০১৩-২০১৪ অর্থবছরে বিএসইসি বিভিন্ন কোর্টে ৩১টি মামলা দায়ের করেছে এবং উচ্চ আদালতে বিএসইসি’র বিরুদ্ধে ২৬টি রিট পিটিশন রয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.