গেইনারে মিউচ্যুয়াল ফান্ডের প্রাধান্য

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে টপটেন গেইনারে মিউচ্যুয়াল ফান্ডের প্রাধান্য লক্ষ করা গেছে। এ দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষ ১০ এর সব কটিই মিউচুয়াল ফান্ড এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১০টির মধ্যে ৬টি। এর মধ্যে ডিএসইতে গেইনারের শীর্ষে রয়েছে এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড এবং সিএসই’তে একই অবস্থানে রয়েছে ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর ১০ শতাংশ বা ০.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ২১ লাখ ৬০ হাজার ৬৬৪টি ইউনিট মোট ১৫১ বার লেনদেন হয়।

আজ এ ফান্ডেরর দর ৭ টাকা থেকে ৭.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৭.৭০ টাকায় লেনদেন হয়। এ ফান্ডের দর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৫.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৭.৭০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে এনসিবি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের দর বেড়েছে ৯.৮০ শতাংশ, ইবিএল এনআরবির ৯.৫২ শতাংশ, ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.৮২ শতাংশ, ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.৫২ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.৪৮ শতাংশ, আরামিটের ৬.০৫ শতাংশ, পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.৬৫ শতাংশ, পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.৬৫ শতাংশ এবং গ্রীন ডেল্টা মিউ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৪.৪৪ শতাংশ।

অন্যদিকে সিএসই’তে বৃহস্পতিবার সিএসইতে ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ডের দর ৯.০৯ শতাংশ বা ০.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ৩৩ হাজার ৫৪২টি ইউনিট মোট ২১ বার হাতবদল হয়।

এই ফান্ডের দর ৪.৬০ টাকা থেকে ৪.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪.৮০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে এর দর সর্বনিম্ন ছিল ৩.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৫.৫০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে এসইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৮.৯৭ শতাংশ, ফিনিক্স ইন্স্যুরেন্সের ৮.৬০ শতাংশ, এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৭.৮৪ শতাংশ, গ্রীন ডেল্টা মিউচ্যুয়াল ফান্ডের ৬.৮২ শতাংশ, এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.৩৮ শতাংশ, পেনিনসুলার ৫.৩১ শতাংশ, ইউনিক হোটেলের ৫.২৬ শতাংশ, সুহৃদের ৪.৭৪ শতাংশ এবং প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৪.৬৭ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top