আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ অক্টোবর ২০১৫, রবিবার |

kidarkar

বীমা খাতে অর্থ পাচার রোধে আইডিআরএ’র কর্মশালা

IDRA___শেয়ারবাজার রিপোর্ট: বীমা খাতে অর্থ পাচার এবং সন্ত্রাসী অর্থায়নের ঝুঁকি পর্যালোচনা বিষয়ক এক কর্মশালার আয়োজন করেছে এ খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। দেশের সকল সাধারণ বীমা এবং জীবন বীমা কোম্পনির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং প্রধান হিসাবরক্ষন কর্মকর্তাদের (সিএফও) নিয়ে এ কর্মশালার আয়োজন করা হয়।

‘Money Laundering (ML) & Terrorist Financing (TF) Risk Assessment in Insurance Sector’ শীর্ষক এ কর্মশালায় বীমা খাতের শীর্ষ কর্মকর্তাদের যে কোনো ধরনের সন্দেহজনক লেনদেন পর্যালোচনার করে তা নিয়ন্ত্রক সংস্থার নজরে আনার পরামর্শ দেয়া হয়।

রোববার কর্মশালার প্রথম পর্ব অনুষ্ঠিত হয়। সোমবার দ্বিতীয় পর্ব অনুষ্ঠানের মাধ্যেমে কর্মশালা শেষ হবে।

রোববার বীমা শিল্পে অর্থ পাচার এবং সন্ত্রাসী অর্থায়নের ঝুঁকি পর্যালোচনা বিষয়ক দু’দিন ব্যাপী এ কর্মশালার উদ্বোধন করেন আইডিআরএ’র চেয়ারম্যান এম. শেফাক আহমেদ। আইডিআরএ’র সদস্য মোঃ কুদ্দুস খান এর সভাপতিত্বে রোববার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিগুলোকে নিয়ে কর্মশালা আয়োজিত হয়। সোমবার কর্মশালার দ্বিতীয় পর্বে নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিসমূহের দায়িত্বশীলদের নিয়ে কর্মশালার আয়োজন করা হবে।

কর্মশালায় প্রধাণ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক জনাব দুলাল চন্ত্র সরকার এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমীর অনুষদ সদস্য জনাব জনাব এস. এম. ইব্রাহিম হোসাইন।

আইডিআরএ আয়োজিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্থার সদস্য সুলতান-উল-আবেদীন মোল্লা, মোঃ মুরশিদ আলম, জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল মান্নান এবং ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের সিইও জামাল এম. এ. নাসের।

শেয়ারবাজারনিউজ/রু/ওহসি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.