সিমটেক্সের আইপিও লটারির ফলাফল জানতে ক্লিক করুন

Simtex-Limited-IPOশেয়ারবাজার রিপোর্ট: আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) লটারির ড্র সম্পন্ন হয়েছে। পাশাপাশি বিজয়ীদের তালিকা প্রকাশ করেছে কোম্পানিটি।

এর আগে আজ সকাল ১১ টায় রাওয়া কনভেনশন সেন্টারের হেলমেট-১ হল, মহাখালীতে শুরু হয় এ কোম্পানির আইপিও লটারির ড্র।

অনুষ্ঠানের কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সিদ্দিকুর রহমানসহ উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক উজ্জল কুমার নন্দি, নির্বাহী পরিচালক এম এ শাজাহান, ইস্যু ম্যানেজার এএফসি ক্যাপিটাল ও পোস্ট ইস্যু প্রতিষ্ঠান ইউকাস্ট বিডির ব্যবস্থাপনা পরিচালক মাহবুব এইচ মজুমদার, ইস্যু ম্যানেজার ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সালাউদ্দিন সিকদার, কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা আশিস কুমার ।

লটারির ফলাফল জানতে এখানে ক্লিক করুন:

 

ব্যাংক কোড

সারারণ বিনিয়োগকারী

ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারী

প্রবাসী বিনিয়োগকারী

মিউচ্যুয়াল ফান্ড

 

জানা যায়, সিমটেক্সের আইপিওতে সর্বমোট ৯৯০ কোটি ৭০ লাখ ২০ হাজার টাকার আবেদন জমা পড়েছে। যা মোট আবেদনের ১৬.৫১ গুণ। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীরা জমা দিয়েছেন ৬৩৫ কোটি ৫৬ লাখ ৬৮ হাজার টাকার আবেদন, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা দিয়েছেন ৭৪ কোটি ২৩ লাখ ৪৪ হাজার টাকা, প্রবাসী বিনিয়োগকারীরা ২৩ কোটি ৭৫ লাখ ৬৪ হাজার টাকা এবং মিউচ্যুয়াল ফান্ড খাতে জমা পড়েছে ২৫৭ কোটি ১৪ লাখ ৪৪ হাজার টাকা।

১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১০ টাকা প্রিমিয়ামসহ মোট ২০ টাকায় শেয়ার ইস্যু করে  সিমটেক্স ইন্ডাস্ট্রিজ। আর আইপিও’র মাধ্যমে ৩ কোটি সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে মোট ৬০ কোটি  টাকা উত্তলন করবে কোম্পানিটি। এ লক্ষ্যে গত ৬ সেপ্টেম্বর, রোববার থেকে ১৪ সেপ্টেম্বর, সোমবার পর্যন্ত সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন চলে।

এ কোম্পানির মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৩০০টি শেয়ারে। অর্থাৎ প্রতিটি আইপিও আবেদনের বিপরীতে ৬ হাজার টাকা জমা দিয়েছেন বিনিয়োগকারীরা।

উত্তলিত টাকা থে‌কে মূলধনী বিনিয়োগ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধন অর্থায়ন এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে সিমটেক্স ইন্ডাস্ট্রিজ।

৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক বিরণী অনুযায়ী এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ  (এনএভিপিএস)  হয়েছে ১৯.৬০ টাকা।

এ কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে  রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top