সূচক কমলেও বেড়েছে লেনদেন

price up-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে শেষ হয় লেনদেন। সোমবার শুরু থেকে শেষ পর্যন্ত সূচকে নিম্মমুখী প্রবণতা বিরাজ করে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬১৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া মোট ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১৮০টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২২৬ কোটি ৯৪ লাখ ৫৯ হাজার টাকা।

এর আগে বোরবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬৫৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১৮৪ কোটি ৬৮ লাখ ৫৩ হাজার টাকা। সে হিসেবে সোমবার ডিএসইতে লেনদেন বেড়েছে ৪২ কোটি ২৬ লাখ ৬ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক ৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৫৬৭ পয়েন্টে।দিনভর সিএসইতে মোট ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৪৮টির আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার। যা টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১৮ কোটি ৭৮ লাখ ৪৮ হাজার টাকা।

এর আগে রোববার সিএসইতে সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৬১৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১৫ কোটি ৯৪ লাখ ২১ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ২ কোটি ৮৪ লাখ ২৭ হাজার টাকা।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top