২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

far-peninশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি। এগুলো হলো: ফার কেমিক্যাল এবং দি পেনিনসুলা চিটাগাং লিমিটেড। মঙ্গলবার অনুষ্ঠিত এসব কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

দি পেনিনসুলা চিটাগাং:

সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি দি পেনিনসুলা চিটাগাং লিমিটেড।

আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৩২.৮৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে ০.১৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ নভেম্বর সকাল ১০টায় হোটেল দ্য কিং অব চিটাগাং, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। আর ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ অক্টোবর।

উল্লেখ্য, গত সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিলো। আর সে সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ২.৭০ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিলো ৫৪.৭৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.০০ টাকা।

ফার কেমিক্যাল:

সমাপ্ত অর্থবছরে ২৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৭.৬৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.১৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৮ নভেম্বর, সকাল ১১টায় বীর চন্দ্র নগর, গণপাঠাগার অ্যান্ড নগর মিলনায়তন, কান্দিরপাড় কুমিল্লায় অনুষ্ঠিত হবে। আর ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ অক্টোবর।

উল্লেখ্য, গত সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিলো। আর সে সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৩.৪৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিলো ১৭.৯১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ২.০৮ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

Top