আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ অক্টোবর ২০১৫, মঙ্গলবার |

kidarkar

প্রতিদিন ১০ হাজার টাকা করে জরিমানা গুনবে চিক টেক্সটাইল

OTC_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: নির্ধারিত সময়ের মধ্যে অর্ধ বার্ষিকি আর্থিক প্রতিবেদন জমা দিতে ব্যর্থ হওয়ায় চিক টেক্সটাইলকে প্রতিদিন ১০ হাজার টাকা করে জরিমানা দিতে হবে।

৬ অক্টোবর মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) এনফোর্সমেন্ট বিভাগ থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) পাঠানো এক চিঠিতে এমনটাই বলা হয়েছে।

উল্লেখ্য, চিক টেক্সটাইল বর্তমানে ওভার দা কাউন্টারে (ওটিসি) রয়েছে।

জানা যায়,  কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১১ সমাপ্ত সময়ের অর্ধ বার্ষিক আর্থিক প্রতিবেদন বিএসইসি-তে জমা দিতে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ আইন, ১৯৮৭ এর ধারা ১৩ এর লঙ্ঘন। আর এ অর্ধ বার্ষিক আর্থিক প্রতিবেদন বিএসইসি এবং এক্সচেঞ্জে  জমা না দেয়া পর্যন্ত প্রতিদিন কোম্পানিকে ১০ হাজার টাকা করে জরিমানা দিতে হবে বলে নির্দেশ দেয় বিএসইসি।

এর আগে বিএসইসি’র ৫৫২তম কমিশন সভায় ৩১ ডিসেম্বর, ২০১১ সমাপ্ত সময়ের অর্ধ বার্ষিক আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থতার কারণে চিক টেক্সটাইলের চেয়ারম্যান জামাল উদ্দীন আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক আমিনুর রসূল, পরিচালক মাশুকুর রসূল ও ইফতেখার মোহাম্মদ প্রত্যেককে এক লাখ টাকা করে মোট ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

আর আগামি ১৫ কার্যদিবসের মধ্যে ব্যাংক ড্রাফট কিংবা পে-অর্ডারের মাধ্যমে জরিমানার টাকা পরিশোধের নির্দেশ দেয়া হয়েছে এনফোর্সমেন্টের এ চিঠিতে।

প্রসঙ্গত, ১৯৯৬ সালে তালিকাভুক্ত কোম্পানিটির ২৬.৫৬ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

এদিকে গত ৩১ আগস্ট ৯৬ সালের শেয়ার কেলেঙ্কারির মামলায় এ কোম্পানির দুই পরিচালক মাশুকুর রসূল ও ইফতেখার মোহাম্মদকে পুঁজিবাজার বিশেষ ট্রাইব্যুনাল চার বছর করে কারাদন্ড এবং ৩০ লাখ টাকা করে জরিমানা করেছে।

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.