লেনদেনে খরা: ৩ খাতে শতভাগ দরপতন

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে পুঁজিবাজারে তালিকাভূক্ত ৩ খাতে শতভাগ দরপতন হয়েছে। খাত গুলো হলো: বিবিধ, পেপার অ্যান্ড প্রিন্টিং এবং টেলিযোগাযোগ। এছাড়াও প্রায় সব খাতেই কমেছে অধিকাংশ কোম্পানিগুলোর শেয়ার দর। বছরের এ সময়টায় জুন ক্লোজিং কোম্পানিগুলোর ডিভিডেন্ড ঘোষণার মৌসুম হলেও শেয়ার দরের এমন পতনে পুঁজি হারানোর আশঙ্কায় রয়েছেন সাধারণ বিনিয়োগকারীরা।

এদিন, মিউচ্যুয়াল ফান্ড খাত ব্যাতিত সকল খাতেই কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর এর প্রভাবে সূচকের পতনে শেষ হয় লেনদেন।

জানা যায়, বিবিধ খতে থাকা ১২টি কোম্পানির মধ্যে সর্বোচ্চ দর কমেছে বার্জার পেইন্টসের। এদিন কোম্পানির শেয়ার দর ৩.১৫ শতাংশ বা ৬৯.১০ টাকা কমেছে। দিনভর কোম্পানির শেয়ার দর ২ হাজার ১০২.৩০ টাকা থেকে ২ হাজার ১৩১.১০ টাকায় ওঠা নামা করে সর্বশেষ ২ হাজার ১২৫.৫০ টাকায় লেনদেন হয়। এছাড়া আরামিটের শেয়ার দর কমেছে ১৫.৪০ টাকা, আমান ফিডের ৩.২০ টাকা, বিবিএসের ২.৫০ টাকা, ওসমানী গ্লাসের ১.৭০ টাকা, জি কিউ বলপেনের ১.০০ টাকা, বেক্সিমকোর ০.২০ টাকা, খান ব্রাদার্সের ০.৭০ টাকা, মিরাকেল ইন্ডাস্ট্রিজের ০.২০ টাকা, ন্যাশনাল ফিডের ০.৬০ টাকা এবং সিনোবাংলার ০.১০ টাকা। তবে সাভার রিফেক্টরিজের শেয়ার দরে কোন পরিবর্তণ হয়নি।

কাগজ ও মূদ্রণ খাতের ২টি কোম্পানির মধ্যে খুলনা প্রিন্টিংয়ের শেয়ার দর কমেছে ০.৪০ টাকা এবং হাক্কানী পাল্পের শেয়ার দর কমেছে ১.০০ টাকা।

টেলিকমিউনিকেশন খাতের ‘এ’ ক্যাটাগরির দুই কোম্পানির মধ্যে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের শেয়ার দর কমেছে ৩.৩০ টাকা এবং গ্রামীণফোনের শেয়ার দর কমেছে ৬.৩০ টাকা।

তাছাড়া, লভ্যাংশকে কেন্দ্র করে যেখানে কোম্পানিগুলোর প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বাড়ার কথা সেখানে ক্রমাগত দরপতনকে নেতিবাচক চোখে দেখছেন বাজার সংশ্লিষ্টরা।

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top