আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ অক্টোবর ২০১৫, বুধবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ইবিএল এনআরবি, সিএসইতে কেএন্ডকিউ

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে (৭ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে প্রকৌশল খাতের কোম্পানি কে এন্ড কিউ (বিডি) লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বুধবার ডিএসইতে ইবিএল এনআরবি’র দর ৯.৩০ শতাংশ বা ০.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এ ফান্ডের মোট ৩৯ লাখ ৮৪ হাজার ৯২০টি ইউনিট ৩১৪ বার হাতবদল হয়।

আজ এ ফান্ডের দর ৪.৩০ টাকা থেকে ৪.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪.৭০ টাকায় লেনদেন হয়। ফান্ডটির দর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৪.২০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৪.৭০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের দর বেড়েছে ৯.৬২ শতাংশ, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮.৯৩ শতাংশ, ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮.১৬ শতাংশ, এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮ শতাংশ, এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৭.৪১ শতাংশ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ৭.৩৬ শতাংশ, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.৩৮ শতাংশ, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬ শতাংশ এবং তসরিফার শেয়ারদর বেড়েছে ৫.৮৬ শতাংশ।

সিএসই: বুধবার সিএসইতে কে এন্ড কিউর শেয়ারদর ৯.৯৩ শতাংশ বা ১.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির ১০টি শেয়ার মোট ১ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১৫.৫০ টাকায় অপরিবর্তীত সর্বশেষ ১৫.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১০.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৬ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে সোনারগাও টেক্সটাইলের শেয়ারদর বেড়েছে ৯.৪১ শতাংশ, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৯.৩০ শতাংশ, এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৯.২৮ শতাংশ, এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৯.০৯ শতাংশ, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৯.০৯ শতাংশ, প্রগতি লাইফের ৮.৪৩ শতাংশ, গ্রীণ ডেল্টা মিউচ্যুয়াল ফান্ডের ৭.৮৪ শতাংশ, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সের ৭.৩৩ শতাংশ এবং এআইবিএল ফার্স্টমিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৬.৮৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.