আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ অক্টোবর ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

৩ ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট: প্রথম ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন মিউচ্যুয়াল ফান্ড। প্রতিবেদন অনুযায়ী এসব ফান্ডের ইপিইউতে উল্লম্ফন হয়েছে । এগুলো হলো: গ্রীণ ডেল্টা মিউচ্যুয়াল ফান্ড, ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গ্রীণ ডেল্টা মিউচ্যুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৫০ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো যথাক্রমে ০.১৮ টাকা এবং ০.০২ টাকা (মাইনাস)। সে হিসেবে প্রতিষ্ঠানটির ইপিইউ বেড়েছে ০.৩৩ টাকা বা ১৮৩ শতাংশ।

এদিকে ৩০ সেপ্টম্বর ১৫ পর্যন্ত এ ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৫৫ টাকা। যা ৩০ জুন ১৫ পর্যন্ত ছিলো ১০.৪৭ টাকা।

ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৪৮ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০২ টাকা (মাইনাস)। যা আগের বছরে একই সময়ে ছিলো যথাক্রমে ০.১৪ টাকা এবং ০.০৯ টাকা । সে হিসেবে প্রতিষ্ঠানটির ইপিইউ বেড়েছে ০.৩৪ টাকা বা ২৪২.৮৫ শতাংশ।

এদিকে ৩০ সেপ্টম্বর ১৫ পর্যন্ত এ ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৯০ টাকা। যা ৩০ জুন ১৫ পর্যন্ত ছিলো ১০.৪৫ টাকা।

এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ডে ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৫৯ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো যথাক্রমে ০.০৯ টাকা এবং ০.১৫ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানটির ইপিইউ বেড়েছে ০.৫০ টাকা বা ৬.৫৫ গুণ।

এছাড়াও ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত এ ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১১.৩৯ টাকা। যা ৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত ছিলো ১০.৬৩ টাকা।

এদিকে গত ৯ মাসে (জানুযায়ী-সেপ্টম্বর ১৫) এ ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১.০৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো ০.৩২ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.