ডিএসইতে গেইনারের শীর্ষে এলআর গ্লোবাল ওয়ান, সিএসইতে এনএলআই ফার্স্ট

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (১১ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: রোববার ডিএসইতে এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের দর ৮.২০ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এ ফান্ডের মোট ৫৮ লাখ ৪৩ হাজার ৯৭৪টি ইউনিট মোট ৪৭৪ বার হাতবদল হয়।

আজ এ ফান্ডের দর ৬ টাকা থেকে ৬.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৬.৬০ টাকায় লেনদেন হয়। গত এক মাসে সর্বনিম্ন দর ছিল ৫.১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৬.৬০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে মোজাফফর হোসেন স্পিনিং মিলসের দর বেড়েছে ৫.৫৮ শতাংশ, খান ব্রাদার্সের ৪.৫৬ শতাংশ, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.১৭ শতাংশ, সোনালী আশের ৪.০৬ শতাংশ, যমুনা ব্যাংকের ৩.৬০ শতাংশ, ইন্টারন্যাশনাল ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৩.০৮ শতাংশ, কর্নফুলী ইন্স্যুরেন্সের ৩.০৩ শতাংশ, আইসিবি এমপ্লয়ার্স ফান্ডের ২.৯৪ শতাংশ এবং এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের দর বেড়েছে ২.৬৭ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর ৯.৪৩ শতাংশ বা ১ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ১০টি ইউনিট ১ বার হাতবদল হয়।

এইদিন এ ফান্ডের দর ১১.৬০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ১১.৬০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে এর দর সর্বনিম্ন ছিল ৭.৪০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১১.৬০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে মোজাফফর হোসেন স্পিনিং মিলসের শেয়ারদর বেড়েছে ৬.৭৭ শতাংশ, এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৬.৫৬ শতাংশ, সানলাইফ ইন্স্যুরেন্সের ৫.৫৬ শতাংশ, সোনার বাংলা ইন্স্যুরেন্সের ৫.০৩ শতাংশ, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.৩৫ শতাংশ, পপুলার ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.২৬ শতাংশ, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.১৭ শতাংশ, খান ব্রাদার্সের ৩.৭১ শতাংশ এবং ন্যাশনাল লাইফের শেয়ারদর বেড়েছে ৩.৬৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top