সাপ্তাহিক গেইনারের শীর্ষে আলহাজ্জ টেক্সটাইল

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৪ কার্যদিবসে টপটেন গেইনারের শীর্ষে উঠে এসেছে বস্ত্র খাতের কোম্পানি আলহাজ্জ টেক্সটাইল। সপ্তাহজুড়ে এ শেয়ারের দর বেড়েছে ২৪.১৩ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
গত সপ্তাহে আলহাজ্ব টেক্সটাইলের ২ কোটি ৩১ লাখ ১১ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে| দৈনিক গড়ে লেনদেন করেছে ৫৭ লাখ ৭৭ হাজার ৭৫০টি শেয়ার।
প্রথম প্রান্তিকে আলহাজ্ব টেক্সটাইলের কর পরবর্তী মুনাফা হয়েছে ৩৯ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩১ টাকা। পাশাপাশি শেষ হওয়া অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। আর এ কারণে এ শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের আস্থা বাড়ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।
আলহাজ্জ টেক্সটাইল ১৯৮৩ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা। আর পরিশোধিত মেূলধন ১৫ কোটি ২৩ লাখ টাকা। এ কোম্পানির মোট ১ কোটি ৫২ লাখ ৩০ হাজার ২১০টি শেয়ার রয়েছে। এর মধ্যে উদ্যোক্তা/ পরিচালকের হাতে রয়েছে ৩৪.৪৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োকারীদের হাতে ৭.১৭ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে ৫৮.৩৪ শতাংশ শেয়ার রয়েছে।
এছাড়াও টপটেন গেইনারে থাকা বাকি কোম্পানি গুলো হলো: প্রাইম ইসলামী লাইফ, বার্জার পেইন্টস, এসিআই ফরমুলেশনস, দেশ গার্মেন্টস, ফার ইস্ট নিটিং, ফার্মা এইডস, এমজেএল বিডি, সায়হাম কটন এবং এমআই সিমেন্ট।
শেয়ারবাজার ডেস্ক

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top