আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ অক্টোবর ২০১৫, সোমবার |

kidarkar

ফের এজিএমের তারিখ নির্ধারণ করেছে সুহৃদ ইন্ডাস্ট্রিজ

suridশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ ২০১৪ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য পূর্বঘোষিত ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড সুপারিশ করেছে। পাশাপাশি আদালতের রায় অনুযায়ী ফের ১০তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তারিখ নির্ধারণ করেছে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ২০১৪ সালের ২৭ অক্টোবর পরিচালনা পর্ষদ সভায় ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন করে কোম্পানিটি। আর এ ডিভিডেন্ড  ২০ ডিসেম্বর অনুষ্ঠিত কোম্পানির ১০ম এজিএমে অনুমোদন করা হয়। পরবর্র্তীতে এ ডিভিডেন্ড বিনিয়োগকারীদের মধ্যে বিতরণও করা হয়। কিন্তু পরিচালনা পর্ষদে বিরোধের জের ধরে আদালতে রিট দাখিল করে একটি পক্ষ। রিটের প্রেক্ষিতে আদালত কোম্পানির ১০ম এজিএমকে অবৈধ ঘোষণা এবং ২০১৫ সালের অক্টোবরের মধ্যে ফের এজিএম অনুষ্ঠানের জন্য নির্দেশ দেন।

ডিএসই সূত্রে জানা যায়, আদালতের ওই রায়ের প্রেক্ষিতে কোম্পানির পরিচালনা পর্ষদ পূর্বঘোষিত ১৫ শতাংশ স্টক ডিভিন্ডেন্ডই বিনিয়োগকারীদের জন্য সুপারিশ করেছে এবং নতুন করে আগামী ২৯ অক্টোবর ১০ম বার্ষিক সাধারণ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। ওইদিন সকাল সোয়া ১১টায় গাজীপুরের কোনাবাড়িতে অবস্থিত কোম্পানির কারখানা প্রাঙ্গণে এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ অক্টোবর।

এদিকে ডিভিডেন্ড বিতরণ সম্পন্ন হওয়ায় আদালতের নির্দেশ অনুযায়ী ১৩ অক্টোবর কোম্পানি ও ডিপোজিটর রেজিস্টারে যেসব বিনিয়োগকারীর নাম উল্লেখ থাকবে তারাই এজিএমে অংশগ্রহণ করতে পারবেন ।

এছাড়া জাহিদুল হককে কোম্পানির নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসাবে ৫ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

২০১৪ সালের ৩০ জুনে সমাপ্ত অর্থ বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির করপরবর্তী মুনাফা হয়েছে ৫ কোটি ১৫ লাখ ২০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২০.২২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৮৯ টাকা। যা আগের বছর (৩০ জুন ২০১৩) একই সময়ে মুনাফা ছিলো ৩ কোটি ৪২ লাখ ২০ হাজার টাকা, ইপিএস ১.০৯ টাকা, এনএভিপিএস ১৪.১১ টাকা এবং এনওসিএফপিএস  ছিলো ০.৫৬ টাকা ।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.