আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ অক্টোবর ২০১৫, সোমবার |

kidarkar

উত্থানে চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকে ক্রমাগত বাড়তে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম আড়াই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে ৫৩.৭০ শতাশং কোম্পানির দর বৃদ্ধি পেয়েছে।

সোমবার দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৬৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৪০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮০৬ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ৯৪টির আর অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ২৩৩ কোটি ৪৭ লাখ ৯৮ হাজার টাকা।

এর আগে বোববার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৩ পয়েন্ট কমে অবস্থান করে ৪৭২৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করে ১১৩৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৯৪ পয়েন্টে। আর টাকায় অংকে লেনদেন হয়েছিলো ৩৩৮ কোটি ৪৮ লাখ ৪১ হাজার টাকা।

এদিকে দুপুর ১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৮৮৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ৫৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৩ কোটি ৭৯ লাখ ১৫ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.