ডিএসইতে গেইনারের শীর্ষে সাবমেরিন ক্যাবল, সিএসইতে আজিজ পাইপস

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (১২ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে টেলিকমিউনিকেশন খাতের বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে প্রকৌশল খাতের আজিজ পাইপস লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে সাবমেরিন ক্যাবলের শেয়ারদর ৯.৮৮ শতাংশ বা ১০.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২ লাখ ৪০ হাজার ৪৩৭টি শেয়ার মোট ১ হাজার ১০০ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১০২.৫০ টাকা থেকে ১১২.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১১২.৩০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১০২.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১১২.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে প্রিমিয়ার সিমেন্টের দর বেড়েছে ৬.৭২ শতাংশ, ব্র্যাক ব্যাংকের ৬.৫৭ শতাংশ, আইসিবি এএমসিএল সেকেন্ডের ৬.৩৮ শতাংশ, এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৫.৫৬ শতাংশ, যমুনা ব্যাংকের ৫.২২ শতাংশ, আইসিবি সোনালী ওয়ানের ৪.৮৪ শতাংশ, বিএসআরএম স্টীলের ৪.৭৩ শতাংশ, এশিয়া ইন্স্যুরেন্সের ৪.৩২ শতাংশ এবং প্রাইম ফার্স্ট আইসিবি এএমসিএলের দর বেড়েছে ৪.১৭ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে আজিজ পাইপসের শেয়ারদর ১০ শতাংশ বা ২.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩৫১টি শেয়ার ৮ বার লেনদেন হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ২৮.৫০ টাকা থেকে ২৮.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৮.৬০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৪.২০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩০.১০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে মাইডাস ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ১০ শতাংশ, ফারইস্ট ইসলামী লাইফের ৮.৫০ শতাংশ, গ্রীণ ডেল্টার ৮.২২ শতাংশ, সাবমেরিন ক্যাবলের ৭.৭৪ শতাংশ, প্রিমিয়ার সিমেন্টের ৭.৩১ শতাংশ, যমুনা ব্যাংকের ৭.০৮ শতাংশ, ব্র্যাক ব্যাংকের ৬.৫৭ শতাংশ, ইস্টার্ন ব্যাংকের ৫.৬২ শতাংশ এবং ইউনিক হোটেলের শেয়ারদর বেড়েছে ৫.২৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top