আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ ফেব্রুয়ারী ২০১৫, মঙ্গলবার |

kidarkar

সূচক বাড়লেও লেনদেনে ভাটা

price up-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। মঙ্গলবার শুরু থেকে শেষ পর্যন্ত সূচকে উত্থান বিরাজ করে। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার পরিমাণে লেনদেন পড়েছে ভাটা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৫৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া মোট ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৬টির, কমেছে ৫৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৯৪ কোটি ৫২ লাখ ২৪ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬১৮ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২২৬ কোটি ৯৪ লাখ ৫৯ হাজার টাকা। সে হিসেবে মঙ্গলবার ডিএসইতে লেনদেন কমেছে ৩২ কোটি ৪২ লাখ ৩৫ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক ৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬৪৫ পয়েন্টে। দিনভর সিএসইতে মোট ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ৫২টির আর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার। যা টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১৭ কোটি ৩৯ লাখ ২২ হাজার টাকা।

এর আগে সোমবার সিএসইর সাধারণ মূল্য সূচক ৮৫৬২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১৮ কোটি ৭৮ লাখ ৪৮ হাজার টাকা। সে হিসেবে আজ সিএইতে লেনদেন কমেছে ১ কোটি ৩৯ লাখ ২৬ হাজার টাকা।

 

শেয়ারবাজার/অ

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.