বিএসইসি-ডিএসইর নিয়মিত বৈঠক চলছে

BSEC-DSEশেয়ারবাজার রিপোর্ট: নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নিয়মিত মাসিক বৈঠক চলছে। বুধবার দুপুরে বিএসইসি কার্যালয়ে শুরু হয় এ বৈঠক। সভায় সামগ্রিক বাজার পরিস্থিতি ও সাম্প্রতিক মন্দা কাটিয়ে উঠার বিষয়টি গুরুত্ব পাবে। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বৈঠকে, ডিএসইর পক্ষ থেকে দেওয়া পুঁজিবাজারে বাণিজ্যিক ব্যাংকগুলোর ক্যাপিটাল মার্কেট এক্সপোজার সংক্রান্ত কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা পুনর্বিবেচনার বিষয়ে আলোচনা হতে পারে। পাশাপাশি গুরুত্ব পাবে সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশ (সিডিবিএল) চার্জ কমানোর বিষয়।

এর আগে গত ১৯ জানুয়ারি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বরাবর চিঠি পাঠায় ডিএসই। ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক ড. স্বপন কুমার বালা স্বাক্ষরিত চিঠিটির একটি কপি কেন্দ্রীয় ব্যাংকেও পাঠায় ডিএসই। চিঠিতে কেন্দ্রীয় ব্যাংকের জারিকৃত নির্দেশনা অনুযায়ী পুঁজিবাজারে বাণিজ্যিক ব্যাংকগুলোর কেপিটাল মার্কেট এক্সপোজার লিমিট পুনর্বিবেচনার বিষয়ে সুপারিশ পাঠানো হয়। বুধবারের বৈঠকে এ বিষয়টিও গুরুত্ব পাবে বলে ধারণা করা হচ্ছে।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top