আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ অক্টোবর ২০১৫, বুধবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে অলটেক্স, সিএসইতে আজিজ পাইপস

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে প্রকৌশল খাতের আজিজ পাইপস লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।
ডিএসই: বুধবার ডিএসইতে অলটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ার দর ৫.৮২ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এ কোম্পানিটির মোট ১৪ লাখ ৪৯ হাজার ৭৪৮টি ইউনিট মোট ১২৫১ বার হাতবদল হয়।
আজ এ অলটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ার দর ১৯.৪০ টাকা থেকে ২০.৬০ টাকায় ওঠানামা করে সর্বশেষ ২০.০০ টাকায় লেনদেন হয়। গত এক মাসে সর্বনিম্ন দর ছিল ১৭.২০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২১.০০ টাকা।
ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে সিভিওর দর বেড়েছে ৩.৭১ শতাংশ, লিব্রার ২.৬০ শতাংশ, আরামিটের ২.৯০ শতাংশ, ইবিএল এনআরবি ফান্ডের ২.১৭ শতাংশ, যমুনা ব্যাংকের ১.৮৮ শতাংশ, আইপিডিসির ৩.১৬ শতাংশ, আইসিবি এএমসিএল সেকেন্ড ফান্ডের ২.০৮ শতাংশ, রূপালি ইন্স্যুরেন্সের শেয়ার দরে পরিবর্তন হয়নি এবং আইসিবি অস্টম ফান্ডের ইউনিট দর বেড়েছে ১.৩৮ শতাংশ।
সিএসই: রোববার সিএসইতে আজিজ পাইপসের দর ৯.১২ শতাংশ বা ৩ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২ হাজার ১০০টি শেয়ার মোট ৭ বার হাতবদল হয়।
এইদিন কোম্পানিটির শেয়ার দর ৩৩.৭০ টাকা থেকে ৩৩.৭০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৩৩.৭০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে এর দর সর্বনিম্ন ছিল ১৪.২০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩৩.৭০ টাকা।
সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে রংপুর ফাউড্রির শেয়ার দর বেড়েছে ৬.৬৬ শতাংশ, অলটেক্স ইন্ডাস্ট্রিজের ৬.৩১ শতাংশ, ম্যারিকো বাংলাদেশের ৪.৩৯ শতাংশ, সিভিওর ৪.২৭ শতাংশ, এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৩.৯৪ শতাংশ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ৩.৫৬ শতাংশ, গ্লোবাল হেবি কেমিক্যালের ৩.২৫ শতাংশ, এলআর গ্লোবালের ফার্স্ট ফান্ডের ৩.১৭ শতাংশ এবং রিপাবলিক ইন্স্যুরেন্সের শেয়ার দর বেড়েছে ২.৭৯ শতাংশ।
শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.