আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ অক্টোবর ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

৩ কোম্পানি হল্টেড

aziz pipesশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে (১৫ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দুপুর ১২টার দিকে ৩টি কোম্পানির শেয়ারে কোন বিক্রেতা খুজে পাওয়া যায়নি। ফলে এসব শেয়ার অনেকক্ষন হল্টেড অবস্থায় ছিল। কোম্পানিগুলো হলো আজিজ পাইপস, আইপিডিসি এবং শ্যামপুর সুগার। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সূ্ত্রমতে, দুপুর ১২ টার দিকে পুঁজিবাজারে তালিকাভুক্ত আজিজ পাইপসের শেয়ার বিক্রেতার সংকটে হল্টেড হয়। সর্বশেষ তথ্যমতে কোম্পানিটির দর বেড়েছে ৯.8৩ শতাংশ বা ৩.৫০ টাকা। এ সময় কোম্পানিটির শেয়ার লেনদেন হচ্ছে সার্কিট ব্রেকারের কাছাকাছি।

উল্লেখিত সময়ে আজিজ পাইপসের ৪১ হাজার ৫১৫টি শেয়ার ৯২ বার লেনদেন হয়। যার বাজার দর ১৫ লাখ ৯৭ হাজার টাকা। এ কোম্পানির ৩৯.১০ টাকায় ৩৬ হাজার ১৮১টি শেয়ার ক্রয়ের আবেদন রয়েছে কিন্তু কোন বিক্রেতার আবেদন না থাকায় শেয়ারটি হল্টেড হয়। এ শেয়ারে লেনদেন হওয়া সর্বশেষ দর ৩৯.১০ টাকা।

আইপিডিসির শেয়ার দর বেড়েছে ৯.৭৯ শতাংশ বা ১.৯০ টাকা। এ সময় কোম্পানিটির শেয়ার লেনদেন হচ্ছে সার্কিট ব্রেকারের কাছাকাছি।

উল্লেখিত সময়ে আইপিডিসির ৮ লাখ ৩৪ হাজার ৪০৯টি শেয়ার ৩১৭ বার লেনদেন হয়। যার বাজার দর ১ কোটি ৭৬ লাখ ৭৩ হাজার টাকা। কোম্পানির ২১.৩০ টাকায় ২ লাখ ৪৭ হাজার ৮৮৩টি শেয়ার ক্রয়ের আবেদন রয়েছে কিন্তু কোন বিক্রেতার আবেদন না থাকায় শেয়ারটি হল্টেড হয়। এ শেয়ারে লেনদেন হওয়া সর্বশেষ দর ২১.৩০ টাকা।

এবং বিক্রেতা না থাকায় শ্যামপুর সুগারের কোন শেয়ার লেনদেন হয় নাই। উল্লেখিত সময়ে এ কোম্পানির ৬.২০ টাকায় ৫ শত শেয়ার ক্রয়ের আবেদন রয়েছে কিন্তু কোন বিক্রেতার আবেদন না থাকায় শেয়ারটি হল্টেড হয়। আগের দিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ৬.৪০ টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.