আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ অক্টোবর ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে আইপিডিসি, সিএসইতে কেডিএস

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে (১৫ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে আর্থিক খাতের কোম্পানি আইপিডিসি। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে প্রকৌশল খাতের কেডিএস এক্সেসরিজ লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে আইপিডিসির শেয়ারদর ৯.৭৯ শতাংশ বা ১.৯০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১৪ লাখ ৬৯ হাজার ৭০৭টি শেয়ার মোট ৪৯৫ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৯.৫০ টাকা থেকে ২১.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২১.৩০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১৯ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২১.৩০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে বীচ হ্যাচারীর দর বেড়েছে ৭.৮০ শতাংশ, প্রাইম ফার্স্ট আইসিবি এএমসিএলের ৬.৩৮ শতাংশ, আমান ফিডের ৫.৩০ শতাংশ, জিবিবি পাওয়ারের ৪.১২ শতাংশ, জিপিএইচ ইস্পাতের ৪.০৬ শতাংশ, জাহিন স্পিনিংয়ের ৩.৬৫ শতাংশ, আরামিটের ৩.৪৯ শতাংশ, ন্যাশনাল লাইফের ৩.৪১ শতাংশ এবং এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের দর বেড়েছে ৩.২৮ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে কেডিএস এক্সেসরিজের শেয়ারদর ৩২৪ শতাংশ বা ৬৪.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১৩ লাখ ৫৪ হাজার ২৮০টি শেয়ার মোট ৭ হাজার ৪১৬ বার হাতবদল হয়। এইদিন কোম্পানিটির শেয়ারদর ৮০ টাকা থেকে ৯৯ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৮৪.৮০ টাকায় লেনদেন হয়।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে আজিজ পাইপসের শেয়ারদর বেড়েছে ৯.৮৫ শতাংশ, আইপিডিসির ৯.৬৮ শতাংশ, বীচ হ্যাচারীর ৮.৫৭ শতাংশ, পদ্মা লাইফের ৭.৫৫ শতাংশ, আইসিবি ফার্স্ট এনআরবির ৬.১৫ শতাংশ, জনতা ইন্স্যুরেন্সের ৬.০৩ শতাংশ, ফাইন ফুডসের ৫.৩২ শতাংশ, আমান ফিডের ৪.৯৩ শতাংশ এবং আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ারদর বেড়েছে ৪.৯২ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.