আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ অক্টোবর ২০১৫, শনিবার |

kidarkar

বিএসআরএমের ইপিএস ঘোষণা

BSRM_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: শেয়ার প্রতি আয় (ইপিএস) ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের বিএসআরএম গ্রুপের ২ কোম্পানির পরিচালনা পর্ষদ। এগুলো হলো:  বিএসআরএম স্টীল এবং বিএসআরএম লিমিটেড। শনিবার অনুষ্ঠিত এ কোম্পানির বোর্ড সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ঘোষণা দেয়া হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত বিএসআরএম স্টীলের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১৫৫ কোটি ২৬ লাখ টাকা, শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৫৪ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১২.৩৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৫.০২ টাকা।

এদিকে, তৃতীয় প্রান্তিকে বিএসআরএম লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৬ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৯.৮৬ টাকা (মাইনাস)। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৩৩ টাকা, এনওসিএফপিএস ছিল ৮.০১ টাকা (মাইনাস)। আর ৩০ সেপ্টেম্বর ২০১৪ পর্যন্ত এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৩.৫৭ টাকা। যা ৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত এনএভিপিএস হয়েছিলো ৫৪.৯৫ টাকা। সে হিসবে তৃতীয় প্রান্তিকে বিএসআরএম লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.৬৩ টাকা।

এদিকে গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো ০.৫০ টাকা। 

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.