৭ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

board mettingশেয়ারবাজার রিপোর্ট: পরিচালনা পর্ষদ সভার তারিখ নির্ধারণ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানি। এগুলো হলো: কেডিএস এক্সেসরিজ, ব্যাটবিসি, আমরা টেক, ইফাদ অটোস, আইএফআইসি ব্যাংক, জুট স্পিনার্স এবং নর্দার্ন জুট ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

কেডিএস এক্সেসরিজ:

প্রকৌশল খাতের কোম্পানি কেডিএস এক্সেসরিজের বোর্ড সভা ২৪ অক্টোবর, শনিবার বিকেল ৪ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৫ পর্যন্ত সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

ব্যাটবিসি:

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ব্যাটবিসির বোর্ড সভা ২২ অক্টোম্বর, বৃহস্পতিবার বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৭৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য সর্বমোট ৫৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

আমরা টেক:

আইটি খাতের কোম্পানি আমরা টেকের বোর্ড সভা ২৫ অক্টোবর রোববার বিকেল ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

ইফাদ অটোস:

প্রকৌশল খাতের কোম্পানি ইফাদ অটোসের বোর্ড সভা ২৫ অক্টোবর, রোববার বিকেল ৪ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

আইএফআইসি ব্যাংক:

আইএফআইসি ব্যাংকের বোর্ড সভা ২০ অক্টোম্বর, মঙ্গলবার বিকেল ৫টায় মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

জুট স্পিনার্স:

পাট খাতের কোম্পানি জুট স্পিনার্সের বোর্ড সভা ২৫ অক্টোবর রোববার বিকেল ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৮৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত দুই বছর যাবৎ শেয়ারহোল্ডারদের জন্য কোনো প্রকার ডিভিডেন্ড ঘোষণা করতে পারেনি।

নর্দার্ন জুট:

পাট খাতের কোম্পানি নর্দার্ন জুটের বোর্ড সভা ২৫ অক্টোবর রোববার বিকেল সাড়ে ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

Top