আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ অক্টোবর ২০১৫, রবিবার |

kidarkar

৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট:  দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানি। এগুলো: ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, জ্বালানী ও বিদ্যুৎ খাতের লিন্ডে বাংলাদেশ লিমিটেড, আর্থিক খাতের ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড, বীমা খাতের ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেড, প্রকৌশল খাতের বিএসআরএম স্টীল এবং বিএসআরএম লিমিটেড।

রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

ম্যারিকো বাংলাদেশ:

দ্বিতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১২.৭৪ টাকা। আগের বছরও একই সময়ে কোম্পানিটির এ আয়ের পরিমাণ ছিল ১২.৭৪ টাকা। অপরদিকে চলতি হিসাব বছরের প্রথম ৬ মাসে (এপ্রিল থেকে সেপ্টেম্বর) শেয়ারপ্রতি আয় হয়েছে ২৭.১৬ টাকা। আগের বছরের একই সময়ে এ আয়ের পরিমাণ ছিল ২৭.৫৫ টাকা।

লিন্ডে বাংলাদেশ:

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর ১৫) লিন্ডে বিডি লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫.৪৯ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৪৫.৪৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ২৮.৯১ টাকা, এনওসিএফপিএস ছিল ২৯.১২ টাকা। আর ৩০ সেপ্টেম্বর ২০১৪ পর্যন্ত এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬৫.৭৯ টাকা। যা ৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত এনএভিপিএস হয়েছিলো ১৫৯.৪৬ টাকা। সে হিসবে তৃতীয় প্রান্তিকে লিন্ডে বিডি লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) কমেছে ৩.৪২ টাকা।

এদিকে গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯.৪৯ টাকা যা আগের বছরে একই সময়ে ছিলো ৯.৫৩ টাকা।

ইউনাইটেড ফাইন্যান্স:

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর ১৫) ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৬ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৯.৩৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৫৯ টাকা, এনওসিএফপিএস ছিল ৬.৩০ টাকা। আর ৩০ সেপ্টেম্বর ২০১৪ পর্যন্ত এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৬৩ টাকা। যা ৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত এনএভিপিএস হয়েছিলো ১৫.৭২ টাকা। সে হিসবে তৃতীয় প্রান্তিকে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) কমেছে ০.২৩ টাকা বা ১৪.৪৭ শতাংশ।

এদিকে গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো ০.৭০ টাকা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স:

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর ১৫) ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১১ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.২২ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ২.১৮ টাকা, এনওসিএফপিএস ছিল ০.১৯ টাকা। আর ৩০ সেপ্টেম্বর ২০১৪ পর্যন্ত এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৬.৮৬ টাকা। যা ৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত এনএভিপিএস হয়েছিলো ২৫.৭৬ টাকা। সে হিসবে তৃতীয় প্রান্তিকে ইউনাইটেড ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) কমেছে ০.০৭ টাকা।

এদিকে গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯.৪৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো ৯.৫৩ টাকা।

বিএসআরএম স্টীল:

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর ১৫) বিএসআরএম স্টীলের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪.৭৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের সমন্বিত পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১৬.৭২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো যথাক্রমে ২.৯০ টাকা এবং ৫.৬২ টাকা (মাইনাস)। আর ৩০ সেপ্টম্বর পর্যন্ত এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৮.৬৮ টাকা। যা ৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত ছিলো ২৫.৩৪ টাকা।

এদিকে গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৭১ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো ০.৫১ টাকা।

বিএসআরএম লিমিটেড:

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর ১৫) বিএসআরএম লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৬ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৯.৮৬ টাকা (মাইনাস) যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৩৩ টাকা, এনওসিএফপিএস ছিল ৮.০১ টাকা (মাইনাস)। আর ৩০ সেপ্টেম্বর ২০১৪ পর্যন্ত এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৩.৫৭ টাকা। যা ৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত এনএভিপিএস হয়েছিলো ৫৪.৯৫ টাকা। সে হিসবে তৃতীয় প্রান্তিকে বিএসআরএম লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.৬৩ টাকা।

এদিকে গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো ০.৫০ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.