সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

price-up-শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে শেষ হয় লেনদেন। বুধবার শুরুতে উর্ধ্বমুখী থাকলেও কিছুক্ষণ পর পড়ে যায় সূচক। এরপর আবার ধীরে ধীরে বাড়তে থাকে সূচক এবং শেষ হয় ঊর্ধ্বমুখী প্রবণতায়। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার পরিমাণে লেনদেনও কিছুটা আগের দিনের তুলনায় বেড়েছে। ফলে আবার চাঙ্গা হচ্ছে বাজার।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৬৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া মোট ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ১০৫টির আর অপরিবর্তিত রয়েছে ৫৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২০৩ কোটি ৭৯ লাখ ৭২ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬৫৬ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১৯৪ কোটি ৫২ লাখ ২৪ টাকা। সে হিসেবে মঙ্গলবার ডিএসইতে লেনদেন বেড়েছে ৯ কোটি ২৭ লাখ ৪৮ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬৭৮ পয়েন্টে। দিনভর সিএসইতে মোট ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ৮১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১৫ কোটি ৫৫ লাখ ১৬ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

 

আপনার মন্তব্য

Top